ময়েশ্চারাইজার
আজ্ঞে হ্যাঁ। যাবতীয় ময়েশ্চারাইজার যা এতদিন ধরে ব্যবহার করে এসেছেন, সব্বাইকে টাটা বলে পতঞ্জলি অ্যালোভেরা জেল ব্যবহার করা শুরু করুন আজ থেকেই। দেখবেন খসখসে ত্বক একেবারে নিমেষে মোলায়েম হয়ে গেছে আর গোটা শীত জুড়ে আপনি আনন্দে সাজগোজ করে বেড়াচ্ছেন!

কীভাবে ব্যবহার করবেন?
আপনি পতঞ্জলি অ্যালোভেরা জেল আপনার পছন্দের যে কোনো ময়েশ্চারাইজার ক্রিমের সাথে মিশিয়ে ব্যবহার করতেই পারেন। আর ওটা যদি পছন্দ না হয়? তাহলে স্রেফ অ্যালোভেরা জেলটা এমনিই ব্যবহার করুন। দিনে বার দুই মুখে মেখে নিন। ব্যাস! ওতেই কেল্লা ফতে!

পিম্পল তাড়ান
সারা গরম জুড়ে ঘেমে-নেয়ে অস্থির হয়েছেন জানি। সেই সাথে অয়েলি স্কিনে গুচ্ছ পিম্পলও নিশ্চয়ই বেরিয়েছে? এটাই কিন্তু সুবর্ণ সুযোগ। শীতের ফাঁকে আপনার স্কিন তো আর অয়েলি থাকবে না। এবার পট করে অ্যালোভেরা জেল মাখুন আর পিম্পলের দাগ ছোপকে টাটা বলুন সহজে।

ঠোঁটের যত্নেও!
শীতকালে ঠোঁট ফাটা মানেই নিশ্চয়ই আপনার কাছে ভেসলিন। কিন্তু এবার থেকে পতঞ্জলি অ্যালোভেরা জেল’কেও স্বচ্ছন্দে ঠোঁটের যত্নে ব্যবহার করতে পারেন। কিছুই না। লিপবামের বদলে এবার বিউটি রুটিনে অ্যাড করুন এটা। যেমন নর্মাল লিপস্টিক লাগান ঠোঁটে, লাগান। টবে হ্যাঁ, লিপস্টিক যেন ম্যাট হয়। আর ওই ম্যাট লিপস্টিকের ওপরে অ্যালোভেরা জেল ঘষে ফেলুন। দেখবেন ঠোঁট ফাটার সমস্যা ভ্যানিশ!
ঠোঁটের যত্ন নিতে

টোনার
গরমকালই হোক, আর শীতকাল—আপনার বিউটি রুটিনে টোনার কিন্তু অল টাইম মাস্ট। এবার শীতে বরং টোনার হিসেবে বাকি সব কিছুকে বাতিল করে পতঞ্জলি অ্যালোভেরা জেলকেই ব্যবহার করুন। দেখবেন শুকনো আবহাওয়াতেও আপনার ত্বক উজ্জ্বল রয়েছে।
স্ক্রাবিং
শীতকাল মানেই খসখসে ত্বক, ছাল উঠে যাওয়া। আর খসখসে ত্বক বা ছাল উঠে যাওয়া মানেই কিন্তু ত্বকের মরা চামড়া। আর এই মরা চামড়াকে তাড়ানোর জন্য স্ক্রাবিং কিন্তু মাস্ট। কিন্তু অ্যালোভেরা জেল দিয়ে স্ক্রাবিং?

কীভাবে ব্যবহার করবেন?
কিছুই না, যে স্ক্রাবার ব্যবহার করেন, তাতে এখন থেকে পতঞ্জলি অ্যালোভেরা জেল মিশিয়ে নিন। দেখবেন স্ক্রাবও হবে, আর স্ক্রাবিং-এর ফলে ত্বক যে খসখসে হয়ে যায়, সেটাও হবে না।

রাতের ক্রিম
শীতের রাতে এতদিন যে শখের নাইট ক্রিমটা মেখে শুতেন, ওতে নিশ্চয়ই কোনো উপকার পাননি? এবার সেটাকে বিদায় করে আনুন পতঞ্জলি অ্যালোভেরা জেল। রাতে শুতে যাবার আগে মুখে মাখিয়ে হালকা করে ম্যাসাজ করুন। দেখবেন আপনার মুখ এবার শীতেও কেমন জেল্লা দিচ্ছে!
অ্যালোভেরা ফেস ওয়াশ?

ফেস ওয়াশের উপাদান হিসেবে অ্যালোভেরা জেলকে তো ব্যবহার করা হয়, জানেনই। আপনিও না হয় এবার শীতে ফেস ওয়াশের মধ্যে পতঞ্জলি অ্যালোভেরা জেল মিশিয়ে ব্যবহার করেই দেখুন।


কীভাবে ব্যবহার করবেন?
যে ফেস ওয়াশ ব্যবহার করেন, ওটাই ব্যবহার করুন। আর ওতে অল্প করে পতঞ্জলি অ্যালোভেরা জেল মিশিয়ে মুখে ভালো করে মেখে মুখ ধুয়ে ফেলুন। দেখবেন দাগও ভ্যানিশ, আর মুখের রঙও কেমন দিব্যি খোলতাই হয়েছে!

শ্যাম্পু করুন
শীতে মাথায় খুশকি-টুশকি হয়ে আপনার নিশ্চয়ই একেবারে যাচ্ছেতাই হাল হয়? আর খুশকি হওয়া মানেই কিন্তু সব চুল পড়ে মোটামুটি টাক পড়ে যাবার বন্দোবস্ত হয়ে যাওয়া। তা এবার শীতে খুশকিকেই আর কাছে ঘেঁষতে দেবেন না।

কীভাবে ব্যবহার করবেন?
মাথার চুলে যে শ্যাম্পু ব্যবহার করেন, ওর সাথেই পতঞ্জলি অ্যালোভেরা জেল মিশিয়ে শ্যাম্পু করে নিন। চুলও ময়েশ্চারাইজড থাকবে। আর খুশকিও ভ্যানিশ হয়ে যাবে!

তাহলে দেখলেন তো, একটা ছোট্ট পতঞ্জলি অ্যালোভেরা জেলের শিশি আপনার কত্ত উপকার করতে পারে? দেরী না করে শিগগির দোকানে গিয়ে কিনে আনুন। আর শীতের স্পেশাল স্কিনের যত্ন এবার ওই অ্যালোভেরা জেল দিয়েই নিতে শুরু করুন।