শীতের ত্বককে নরম কোমল রাখতে গিয়ে অনেক হিমসিম খেতে হয়। ক্রিম লাগানোর পরও সেই উজ্জ্বলতা পাওয়া যায় না। আবার উজ্জ্বল ত্বক পেতে চাইলে ত্বক নরম থাকবে না। এই সমস্যা শীতকালে প্রতিটা মেয়ের। তাই আজ আপনাদের জন্য বাজারের সেরা ৪টি ক্রিমের নাম সম্পর্কে বিস্তারিত জানাচ্ছি যা ত্বককে ময়েশ্চারাইজডও রাখবে, আবার দেবে একটা পারফেক্ট লুক। চলুন চটপট দেখে নিই।

১/ বায়োটিক বায়ো কোকোনাটঃ
বায়োটিক বায়ো কোকোনাট স্কিন হোয়াইটনিং অ্যান্ড ব্রাইটনিং ক্রিম, একটা অসাধারণ হারবাল প্রোডাক্ট যেটা একসাথে গ্লোয়িং ও ময়েশ্চারাইজড স্কিন পেতে সাহায্য করে। এতে আছে পিওর কোকোনাট মিল্ক ক্রিম যেটা স্কিনকে গ্লোয়িং করতে সাহায্য করে। সেই সঙ্গে স্কিনের ময়েশ্চারকে হারাতে দেয় না। স্কিন টেক্সচারকে উন্নত করে।দেয় একটা ইনস্ট্যান্ট গ্লো যেটা অনেকক্ষণ পর্যন্ত থাকে। বিভিন্ন প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি। তার ফলে স্কিনে কোনো দাগ থাকলে, সেটাও রিমুভ হবে।

২/ হিমালায়া ন্যাচারাল গ্লো ক্রিমঃ
কম বাজেটের মধ্যে সফট ও গ্লোয়িং স্কিন পেতে চাইলে, হিমালায়ার ন্যাচারাল গ্লো ফেয়ারনেস ক্রিম ভালো অপশন। বিভিন্ন প্রাকৃতিক উপাদানের সমন্বয়ে তৈরি এই ক্রিম স্কিনকে গ্লোয়িং করে তোলে ও ময়েশ্চারাইজড করে। এতে আছে রোস এক্সট্র্যাক্ট, অ্যালোভেরা,ওয়ালনাট ও অরেঞ্জ এক্সট্র্যাক্ট যা স্কিনকে গ্লোয়িং তো করেই, তার সাথে দেয় ব্লেমিশ ফ্রী স্কিন। অ্যালোভেরা স্কিনকে গ্লোয়িং করার সাথে সাথে, স্কিনকে সফট রাখে। তবে ব্রণর সমস্যা থাকলে, এটা ভালো নাও হতে পারে। তাই বাকি ক্রিমগুলো দেখতে পারেন।

৩/ ল্যাকমি সি.সি কমপ্লেকশন কেয়ার ক্রিমঃ
যদি ইনস্ট্যান্ট স্কিনকে রেডিয়েন্ট করে তুলতে চান, তাহলে ট্রাই করুন ল্যাক্মি সি.সি কমপ্লেকশন কেয়ার ক্রিম। এই একটা ক্রিম একশোটা ক্রিমের কাজ করবে। গ্লো তো দেবেই, সাথে দেবে সান প্রোটেকশন। মুখের দাগ স্পট, চোখের তোলার কালি সেটাও ঢেকে দেবে। অর্থাৎ কন্সিলারেরও কাজ করবে,ফাউণ্ডেশনের কাজও করবে। আলাদা করে সানস্ক্রিন মাখারও কোন দরকার নেই। তাই শীতে যারা বাইরে যাবার জন্য বুঝতে পারছেন না কোন ক্রিম লাগিয়ে বাইরে বেরোবেন, ল্যাক্মি সি.সি কিন্তু খুব ভালো। এটা স্কিনকে শুকিয়েও দেবে না।

৪/ রেভ্লন টাচ অ্যান্ড গ্লো ক্রিমঃ
কম বাজেটের মধ্যে আরেকটা অসাধারণ ক্রিম। এতে আছে মধু যা একইসাথে স্কিনকে গ্লোয়িং ও স্মুথ করে তোলে।একটা ইনস্ট্যান্ট গ্লোও দেয়।সাথে দেয় সান প্রোটেকশন। সমস্ত স্কিন টোনেই জাস্ট অসাধারণ কাজ করে।সত্যি সত্যি স্কিনকে ফেয়ার করে তোলে।