ভিকো টারমারিক ক্রিম (Vicco Turmeric Skin Cream) এর বিজ্ঞাপনটি আমার এখনও মনে আছে। আমার ছেলেবেলায় দিনগুলিতে এই বিজ্ঞাপন খুব প্রচার হত। ফেয়ার এন্ড লাভলী এর আগে ভিকো টারমারিক ক্রিম ছিল আমাদের প্রধান ক্রিম আর ত্বকের সমস্যায় আমরা তাই ব্যবহার করতাম।

আমাদের ত্বকের সাধারণ কাটা ছেড়ায় আম্মুরা এই ভিকো টারমারিক আয়ুর্বেদিক ক্রিমটি লাগিয়ে দিত। আসলেই এই ক্রিমটি স্কিন ক্রিম হলেও ঘরে এটা ছোট খাটো ইঞ্জুরিতে ঔষধ হিসেবে কাজ করত।

ভাল দিক - বাইরে ত্বক নিরাময় করে, পোড়া প্রশমিত করে, বলিরেখা দুর করে, ত্বক বিবর্ণ হওয়া রোধ করে আর, বাড়তি সিরাম উৎপাদন নিয়ন্ত্রণ করে এই ভিকো টারমারিক আয়ুর্বেদিক ক্রিম।

খারাপ দিকঃ যাদের ত্বক শুষ্ক , তাদের জন্য ক্রিম টি একটি কঠিন অভিজ্ঞতা দেবে । কারন, শুষ্ক ত্বকে এর হলুদ রঙ খুব ভালোভাবে ম্যাসেজ না করলে হবে না। যাদের ত্বক তৈলাক্ত তাদের জন্য এটা আশীর্বাদ কারণ এটি ব্রণ প্রতিরোধ করে । বাংলাদেশের বাজারে এটি সব সময় পাওয়া যায়ে না।

ভিকো টারমারিক আয়ুর্বেদিক ক্রিম এর কার্যকারিতা

– প্রথম দর্শনমাত্র আপনি হয়ত মনে করবেন ভিকো টারমারিক আয়ুর্বেদিক ক্রিম, একটি মলম । এর প্যাকটি আকর্ষণীয় না । ক্রিমটির রঙ হালকা হলুদ এবং এটি একটি ছোট প্যাক এ আসে। কিন্তু এর রয়েছে শক্তিশালী সুবাস যা অল্প সময়ের মধ্যে মিলিয়ে যায়। আপনার মুখ পরিষ্কার করে ধুয়ে এই ভিকো টারমারিক আয়ুর্বেদিক ক্রিম লাগাবেন যখন ত্বক নিস্প্রান থাকবে । অন্যান্য ক্রিমের তুলনায় ক্রিমটি এত নরম নয় তাই এটি লাগানোর পর হলদে রঙ ম্যাসাজ করে মিলিয়ে ফেলতে হবে। এই ক্রিমের প্রখ্যাত প্রাকৃতিক উপাদান আপনার ত্বকের ব্রণ কমাতে ও ত্বকের দাগ দূর করতে সাহায্য করবে । মনে রাখবেন এটি মাসাজ করে মিশিয়ে দিতে হবে। কারণ এটি স্টিকি। যাদের ত্বক শুষ্ক , তাদের জন্য ক্রিম টি একটি কঠিন অভিজ্ঞতা দেবে । কারন, শুষ্ক ত্বকে এর হলুদ রঙ খুব ভালোভাবে ম্যাসেজ না করলে হবে না। যাদের ত্বক তৈলাক্ত তাদের জন্য এটা আশীর্বাদ কারণ এটি ব্রণ প্রতিরোধ করে । যা হোক অনেকেই এই আয়ুর্বেদীয় ক্রিম খুঁজে পান না তাই আপনি যদি চান তাহলে তাদের জানাতে পারেন। এটা আপনার জন্য কাজ করছে জানাতে চেষ্টা করতে পারেন।

ত্বকে কিভাবে ভিকো টারমারিক আয়ুর্বেদিক ক্রিম ব্যবহার করবেন

এই আশ্চর্যজনক ত্বকের ক্রিমটি ত্বকের তেল নিয়ন্ত্রণ করে এবং ত্বকের অনেক ইঞ্জুরিতে আরোগ্য লাভে সাহায্য করে যা আমরা উপর বলেছি। আমি যখন এটি আমার শুষ্ক ফাটা ত্বকে লাগাই আমি কিছু সময়ের জন্য স্বস্তি লাভ করি।