সৌদি আরবে সড়ক দুর্ঘটনা নয় বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও আটজন। গতকাল শনিবার ভোরে দেশটির জিজান প্রদেশের শামতা নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে।

জিজানে থাকা ইসতিয়াক আহমেদ জানান, জিজানের আল ফাহাদ কোম্পানির পরিচ্ছন্ন কর্মীদের বহন করা একটি গাড়িকে সৌদি সেনাবাহিনীর একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে পেছন থেকে ধাক্কা দেয়। এতে পরিচ্ছন্ন কর্মীদের বহন করা গাড়িটি উল্টে গিয়ে ঘটনাস্থলেই আটজন মারা যান। আহত হন নয়জন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে আরও একজনের মৃত্যু হয়। আহতদের মধ্যেও দুই থেকে তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসক জানিয়েছে।

নিহতদের মধ্যে ছয়জনের নাম জানা গেছে। তারা হলেন নরসিংদী সদরের করিমপুর ইউনিয়নের বাউশালি গ্রামের আমীর হুসাইন, সিরাজগঞ্জের দুলাল, টাঙ্গাইলের সাইফুর ইসলাম, নারায়ণগঞ্জের মতিউর রহমান, নরসিংদীর ইদন এবং কিশোরগঞ্জের জসিম। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় দূতাবাস বন্ধ থাকায় নিহতদের বিস্তারিত পরিচয় নিশ্চিত করা সম্ভব হয়নি। তবে নিহত সবাই বাংলাদেশি বলে নিশ্চিত করেছেন বাংলাদেশ দূতাবাসের এক কর্মকর্তা। হতাহতরা জিজান থেকে ৫০ কিলোমিটার দূরে সামস্তা শহরে কাজ করতে যাচ্ছিল। নিহতদের মরদেহ জিজানের একটি মর্গে রাখা হয়েছে।