২০১৮-তে আগামী দিনে আমাদের ভাগ্যে কী ভাবে প্রতিফলিত হবে তা এই বছরেই অনেকটা বোঝা যাবে। জেনে নিন বিভিন্ন রাশির জাতক-জাতিকাদের চলতি বছরে শুভ মাস কোনটি।

মেষ:
চলতি বছরে মেষ রাশির জাতকদের উত্‍ফুল্ল হওয়ার মতো অনেক কারণ রয়েছে। ২০১৮-য় তাদের সামনে অনেক নতুন সুযোগ খুলে যাবে। গোটা বছরটাই প্রায় মেষ রাশির জন্য ভালো কাটবে। জানুয়ারিতে অফুরন্ত প্রাণশক্তিতে ভরপুর থাকবে তারা। সৌভাগ্যে পূর্ণ থাকবে এপ্রিল মাসও। বছরের শেষটাও ভালোই কাটবে মেষ রাশির।

বৃষ:
বছরের শুরুটা খুব একটা ভালো না কাটলেও মার্চ মাস থেকে পরিস্থিতির বদল ঘটবে। ২০১৮-য় বৃষ রাশির জন্য সবথেকে ভালো কাটবে জুন মাস। আত্মবিশ্বাস বাড়বে, বাড়বে কর্মক্ষমতা। নিজেকে নতুন করে খুঁজে পাবেন এই মাসেই।

মিথুন:
তাকিয়ে থাকুন এপ্রিল মাসের দিকে। পজিটিভ এনার্জিতে এই সময় কানায় কানায় ভরে উঠবেন আপনি। সুখ ও নানারকম সুযোগ আসবে আপনার সামনে। পৌঁছে যেতে পারেন আপনার স্বপ্নের গন্তব্যেও।

কর্কট:
ফেব্রুয়ারি ও জুন মাসের গ্রহ-নক্ষত্রের অবস্থান কর্কট রাশির জন্য আদর্শ। নতুন কাজ করার সাহস পাবেন এই সময়ই। পজিটিভ চিন্তাভাবনা প্রসারিত হবে আপনার মধ্যে। প্রেমের জীবনও ভালো কাটবে।

সিংহ:
আপনি কি সিংহ রাশির জাতক? তাহলে আপনার জীবনে নয়া দিশা দেখাবে জুলাই ও আগস্ট মাস। একের পর সুংসবাদ পাবেন এই সময়। নতুন কিছু করার ইচ্ছে অনেকদিন ধরে থাকলে এই সময় লেগে পড়ুন।

কন্যা:
২০১৮-র সেপ্টেম্বর মাস আপনার জন্য অত্যন্ত শুভ। এই সময় যাতে হাত দেবে, তাতেই সফল্য অপধারিত। অনেক সুযোগ আসবে এই সময়। তা হাতছাড়া করবেন না। যা যা সমস্যা আপনার জীবনে রয়েছে, তার বেশিরভাগেরই এই সময় সমাধান মিলতে পারে।

তুলা:
জীবনে কোনও বিষয়ে ঝুঁকি নিতে চান? ফেব্রুয়ারি মাস আপনার জন্য আদর্শ। পাশাপাশি প্রেমের ক্ষেত্রেও এই সময়টা দারুন কাটবে। ২০১৮-র ফেব্রুয়ারি বড় কোনও সাফল্য অর্জন করতে চলেছেন তুলা রাশির জাতকরা।

বৃশ্চিক:
এ বছর বড় কোনও কাজে হাত দিতে হলে অপেক্ষা করুন মে মাসের জন্য। এনার্জি, মোটিভেশন সবই বাড়বে এই সময়। পেতে পারেন অনেক শুভ সংবাদ।

ধনু:
নভেম্বর মাসে নিজেকে নতুন করে চিনবেন আপনি। কর্মক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য মিলতে পারে। নতুন করে প্রেমে পড়তে পারেন।

মকর:
মার্চ মাসে আপনার জন্য অনেক ভালো কিছু অপেক্ষা করছে। পরিবারের সঙ্গে সম্পর্কের বন্ধন নতুন করে দৃঢ় হবে। আর্থিক উন্নতিও হবে অনেকটা।

কুম্ভ:
জুলাই মাস সাফল্যে ভরিয়ে দেবে আপনাকে। কাজ করার শক্তিও বাড়বে অনেকটা। এনার্জি বাড়ায় সাফল্যও বাড়বে।

মীন:
আপনাকে নতুন করে নিজেকে চিনতে সাহায্য করবে ফেব্রুয়ারি মাস। বাড়বে আত্মবিশ্বাস। তার প্রতিফলন ঘটবে সাফল্যের ক্ষেত্রেও।