24 Live Bangla News

উজ্জ্বল ত্বকের জন্য কার্যকরী হলুদের চারটি ফেসপ্যাক

হলুদ, দুধ ও মধু :
অনেকেই কাঁচা হলুদের সাথে কাঁচা দুধ মিশিয়ে মাখেন।এর সাথে যোগ করুন একটু মধু।তাহলে আরও ভালো ফল দেবে কারণ মধু স্কিনকে হাইড্রেড ও নরম রাখবে।স্কিনের ব্রণর মত অন্যান্য সমস্যাও রোধ করবে।

উপকরণ –
২ চামচ কাঁচা হলুদ, ১ চামচ মধু ও ১ চামচ দুধ।

পদ্ধতি –
প্রথমে কাঁচা হলুদ বেটে নিন।তারপর অন্য উপকরণগুলি ভালো করে মিশিয়ে নিন।এবার এই ঘন পেস্টটা মুখে,গলায়,পিঠেও লাগাতে পারেন।১৫ মিনিট রাখুন।তারপর ঠাণ্ডা জলে ধুয়ে নিন।সপ্তাহে একদিন করলেই উপকার পাওয়া যাবে।

হলুদ,দই ও অ্যাভোকাডো
এটাও একটা দারুণ ফেসপ্যাক,যেটা আপনার স্কিনকে দেবে একটা রেডিয়েন্ট লুক!

উপকরণ –
২চামচ হলুদ,১চামচ দই ও ১চামচ অ্যাভোকাডো।

পদ্ধতি –
অ্যাভোকাডো আগে ভালো করে ব্লেণ্ড করে নিন।যেন স্মুথ পেস্ট হয়।এবার অ্যাভোকাডোর সাথে বাকি উপকরণ গুলো মেশান।এবার এই ঘন স্মুথ পেস্টটা মুখে লাগান।হালকা হাতে একটু ম্যাসাজ করুন।এরপর এটা রেখে দিন মাত্র ১০ মিনিট।তারপর ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন।সপ্তাহে একদিন করুন।ব্যাস,তারপর নিজের স্কিন দেখে নিজেই খুশী হবেন।

হলুদ ও বেসন :
এটা হল স্কিন হোয়াইটনিং ফেসপ্যাক।বেসন এমনিতেই অনেকে ব্যবহার করেন মুখ পরিষ্কার করার জন্য।আর এর সাথে হলুদ যোগ হলে তো কোন কথাই নেই।স্কিনের ব্ল্যাকহেডস বা কোনোরকম ব্ল্যাকস্পট যদি থাকে,সেটা দূর করে স্কিনকে করে তুলবে উজ্জ্বল।

উপকরণ –
২চামচ বেসন ও ২চামচ হলুদ।

পদ্ধতি –
এক্ষেত্রেও কাঁচা হলুদ ব্যবহার করবেন।২চামচ হলুদের সঙ্গে ২চামচ বেসন ভালো করে মিশিয়ে নিন।কাঁচা দুধ দিতে পারেন স্মুথ পেস্ট বানানোর জন্য। এবার এই পেস্টটা মুখে,গলায় লাগান।এবার ২০ মিনিট রেখে দিন।এরপর হাতে একটু জল নিয়ে হালকা ম্যাসাজ করুন।তারপর ধুয়ে ফেলুন।সপ্তাহে একবার করুন।

হলুদ, শসা, লেবু ও মুলতানি মাটি:
সারাদিন বাইরে কাজ করে খুব ট্যান পড়ে গেছে?চিন্তা নেই।নিমেষেই এই সমস্যার সমাধান করবে হলুদ।রোদে পুড়ে যাওয়া কালচে স্কিন সরিয়ে, সহজেই গ্লো আনতে পারবে হলুদ।

উপকরণ –
৪ চামচ হলুদ,২চামচ শসার রস,২চামচ মুলতানি মাটি ও ১ চামচ লেবুর রস।

পদ্ধতি –
সব উপকরণ ভালো করে মিশিয়ে নিন।একটা ঘন পেস্ট বানান।এবার এটা মুখে লাগান।১৫ মিনিট পর ধুয়ে ফেলুন।সপ্তাহে দু’দিন করুন।কথা দিচ্ছি, কালচে আবার হয়ে উঠবে ফর্সা।

Read More Bangla News