উপকরনঃ পেঁয়াজ কুচি ৫ টেবিল চামচ, শুকনা মরিচ গুড়া ১ চা চামচ, গরম মসলা ১ চা চামচ, আলু সিদ্ধ ২ টি, হলুদ গুড়া ১ চা চামচ, চাট মসলা ১/২ চা চামচ, বন পাউরুটি ৬ টি, তেঁতুলের চাটনি ৬ চা চামচ, মসলা যুক্ত বাদাম ভাজা পরিমান মত, ডালিম ১/২ টেবিল চামচ, ধনেপাতা কুচি ৩ টেবিল চামচ, রসুনের চাটনি ৬ চা চামচ, মিহি চানাচুর ১ কাপ, লবন স্বাদ মত এবং, মাখন ২ চা চামচ।

পদ্ধতিঃ একটি প্যানে মাখন গরম করে অর্ধেক পেঁয়াজ কুচি বাদামী কালার করে ভেঁজে গরম মসলা, চাট মসলা, হলুদ গুড়া ও মরিচ গুড়া দিয়ে ১/২ মিনিট নাড়ুন। ২ মিনিট পরে সিদ্ধ আলু ও ১ কাপ পানি দিয়ে ভালোভাবে চটকিয়ে নিন। তারপর অর্ধেক ধনেপাতা কুচি, লবন ও অর্ধেক তেঁতুলের চাটনি দিয়ে নাড়ুন। এবার আলুর মিশ্রণ একটি প্লেটে উঠিয়ে নিয়ে বাকি পেঁয়াজ কুচির অর্ধেক, অর্ধেক ধনেপাতা কুচি, ডালিম ও মসলা যুক্ত বাদাম দিয়ে মিশিয়ে নিন, এখন একটি বন রুটির মাঝামাঝি কেটে এক পাশে তেঁতুলের চাটনি এবং ওপর পাশে রসুনের চাটনি লাগিয়ে নিন।

এর মধ্যে সামান্য পেঁয়াজ কুচি ও আলুর মিশ্রণ দিয়ে বার্গারের মতন তৈরি করে নিন। এবার প্যানে মাখন গলিয়ে পাউরুটি ভেঁজে চানাচুরের উপর জড়িয়ে নিয়ে সস বা চাটনির সাথে পরিবেশন করুন আলু ডাবলি (এভাবে বাকি রুটি গুলো তৈরি করে নিন)। ব্যাস বিকেলের নাস্তায় ঝটপট তৈরি হয়ে গেলো ভারতের জনপ্রিয় খাবার আলু ডাবলি।