উপকরণ :- ২ কাপ সিমুই , ১ কাপ কুঁচানো পেঁয়াজ , ১ কাপ টম্যাটো কুঁচি, স্লাইস করা ১ টা টম্যাটো, স্লাইস করা ১ টি বড় আলু, ফুলকফি আর গাজর একটু বড় করে কাটা ২ কাপ, স্লাইস করা বিনস ১ কাপ, ১ টা ডিম, হলুদ গুঁড়ো ১ চামচ, গুঁড়ো লঙ্কা ১ চামচ, আদা বাটা ১ চামচ, রসুন বাটা ১ চামচ, ধনেপাতা কুঁচি, গরম মশলা ১/২ চামচ, ঘি ১ চামচ, লবঙ্গ ২ টি , দারচিনি ১ টা, এলাচ ২ টি, সাদা তেল আর স্বাদ মতো লবণ, সাজানোর জন্য ধনেপাতা, টম্যাটো, কাঁচা লঙ্কা আর টম্যাটো সস।

প্রণালী:- প্রথমে ওভেন এ একটি পাত্র বসিয়ে জল দিতে হবে। ওতে ১/২ চামচ তেল আর স্বাদ মতো লবণ দিয়ে জল টাকে ফোটাতে হবে। জল ফুটলে ওতে সিমুই দিয়ে দিতে হবে। কিছুক্ষণ পর সেদ্ধ হলে জল ঝারিয়ে নিতে হবে।  এরপর কড়াই তে তেল দিতে হবে।  এরপর একে একে লবণ আর হলুদ দিয়ে সব্জি, স্লাইস করা টম্যাটো, আলু ভেজে নিতে হবে। আলু লাল করে ভাজতে হবে আর বাকি সব্জির রং বজায় রাখার জন্য লাল করে ভাজার দরকার নেই।  ডিম হলুদ, লবণ দিয়ে ভেজে লম্বা লম্বা করে ছুঁরি দিয়ে কেটে নিতে হবে।

তেলে এলাচ, লবঙ্গ , দারচিনি ফোড়ন দিয়ে পেঁয়াজ কুঁচি আর টম্যাটো দিয়ে বেশ কিছুক্ষণ নাড়ার পর একে একে আদা বাটা, রসুন বাটা, ধনেপাতা কুঁচি, ঘি গরম মশলা আর স্বাদ মতো লবণ দিতে হবে। মশলা ভাজাভাজা হয়ে এলে সেদ্ধ করা সিমুই, ভাজা সব্জি,আলু,ডিম দিয়ে বেশ কিছুক্ষন নাড়াচাড়া করতে হবে। মশলা, সব্জি আর সিমুই ভালোভাবে মিশে গেলেই তৈরি মশালাদার সিমুই বা ফ্রায়েড সিমুই। প্লেটে ঢেলে ধনেপাতা, কাঁচা লঙ্কা, টম্যাটো আর টম্যাটো সস দিয়ে গরম গরম পরিবেশন করুন মশালাদার সিমুই বা ফ্রায়েড সিমুই।।