24 Live Bangla News

এই সপ্তাহের সেরা সিরিয়াল কোনটি? দেখুন টিআরপি র‍্যাঙ্কিং

সেরা পাঁচে ও সেরা দশে হল কিছুটা রদবদল আগের সপ্তাহ থেকে কিন্তু সবার উপরে ‘রাণী’-ই সেরা। এ সপ্তাহে কত হল এই পিরিয়ড ধারাবাহিকের টিআরপি?

গত সপ্তাহের মতোই এই সপ্তাহেও টিআরপি তালিকার শীর্ষে রয়েছে ‘রাণী রাসমণি’ কিন্তু এ সপ্তাহের টিআরপি ধারাবাহিকের এ পর্যন্ত সর্বোচ্চ— ১২.০। এছাড়া সেরা পাঁচে রয়েছে ‘কুসুমদোলা’ (১১.২), ‘কে আপন কে পর’ (৯.৯), ‘জয়ী’ (৯.৯), ‘প্রতিদান’ (৯.৭) ও ‘ভজগোবিন্দ’ (৯.৫)। এছাড়া সেরা দশের রইল—

ষষ্ঠ— ‘সাত ভাই চম্পা’ (৯.০)
সপ্তম— গোপাল ভাঁড় (৮.৫)
অষ্টম— ‘রাখিবন্ধন’ (৮.১)
নবম— ‘সীমারেখা’ (৭.৯)
দশম— ‘আদরিণী’ (৭.৮)

এছাড়া যে ধারাবাহিকগুলি সেরা দশে না থাকলেও ধারাবাহিক ভাবেই দর্শক টানতে সক্ষম হয়েছে গত কয়েক মাস ধরে তার মধ্যে অত্যন্ত উল্লেখযোগ্য ‘মায়ার বাঁধন’। গত বছরের মাঝামাঝি সময় থেকেই সম্প্রচার শুরু হয় এই ধারাবাহিকের। জেসমিন রায় ও দেবোত্তম মজুমদার জুটি নিঃসন্দেহে এই মুহূর্তে টেলিভিশনের সেরা জুটিগুলির একটি। সঙ্গে রয়েছেন নন্দিনী চট্টোপাধ্যায়, সুদীপ মুখোপাধ্যায়-সহ বাংলা টেলিভিশনের বহু অভিজ্ঞ ও দক্ষ অভিনেতা-অভিনেত্রী। গল্পের ধরনটি প্রথম থেকেই শাশুড়ি-বৌমা-কেন্দ্রিক ছিল না। বরং ইন্ডিপেন্ডেন্ট উওম্যানহুড-এর উপরেই ফোকাস ছিল বরাবর।

গল্পের ধাঁচটি খুবই হিন্দি টেলিধারাবাহিকের মতো। দুই সন্তানকে একা মানুষ করার সিদ্ধান্ত আবার একা থেকেও স্বামী ঋদ্ধির প্রতি গুঞ্জার নিষ্ঠা, একই সঙ্গে শিল্পপতি হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করার অদম্য চেষ্টা— এসবই টিপিক্যাল বাংলা সিরিয়ালের গল্পের ধরন নয়। ডিসেম্বর থেকেই বেশ অনেকটা বেড়েছে ধারাবাহিকের টিআরপি। টাইম লিপ, পর্দায় দুই পাঁচ বছরের শিশুর সারল্য এবং ক্রমশ জিইয়ে রাখা ক্রাইসিস— এই সব কারণেই টিআরপি ঊর্ধ্বগামী। গত সপ্তাহে ছিল ৬.৮। এই সপ্তাহে ৬.৪। যদি গল্পকে ঠিকমতো চালিয়ে নিয়ে যাওয়া যায় তবে আগামী মাসের মধ্যেই ৭-এর ঘরে পৌঁছতে পারে টিআরপি।

‘মায়ার বাঁধন’ ছাড়া অন্য যে যে ধারাবাহিকের টিআরপি ৬-এর ঘরে রয়েছে সেগুলি হল— ‘কুন্দ ফুলের মালা’, ‘সন্ন্যাসী রাজা’, ‘বাক্সবদল’ ও ‘বকুলকথা’। এছাড়া ৭-এর ঘরে টিআরপি রয়েছে ‘খোকাবাবু’ ও ‘স্ত্রী’ ধারাবাহিকের।

খবর - এবেলা ডট ইন

Read More Bangla News