উপকরণঃ চিকেন, টক দই, ঘি, কাজু বাদাম, লাল মরিচের গুঁড়া, টমেটো কেচআপ, তেজপাতা, এলাচ, দারচিনি, পেঁয়াজ কুচি, পেয়াজ পেস্ট, আদা বাটা, রসুন বাটা, ধনিয়ার গুঁড়ো, জয়ত্রী, জয়ফল, দুধ, লবণ, চিনি, কাঁচা মরিচ, গোলাপজল ও কেওড়া জল।

পরিমাণঃ ৮ পিস চিকেন, টক দই, ঘি, কাজু বাদাম, লাল মরিচের গুঁড়া, টমেটো কেচআপ, ১টি তেজপাতা, ৩টি এলাচ,
১টি দারচিনি, ১ কাপ পেঁয়াজ কুচি, ১/২ কাপ পেয়াজ পেস্ট, ১ টেবিল চামচ আদা বাটা, ১ চা চামচ রসুন বাটা, ১/২ চা চামচ ধনিয়ার গুঁড়ো, ১/২ চামচ জয়ত্রী, ১/২ জয়ফল, ১/২ কাপ দুধ, লবণ, চিনি, ৭/৮ টা কাঁচা মরিচ, গোলাপজল, কেওড়া জল

প্রণালিঃ চিকেন গুলোকে ভালোভাবে ধুয়ে ছুরি দিয়ে বা কাঁটা চামচ দিয়ে কেচে নিতে হবে যেন ভিতরে মসলা গুলো ভালো ভাবে ঢুকতে পারে। এরপরে ফ্রাই প্যান এ তেল গরম করে নিয়ে চিকেন গুলোকে এ পিঠ ওপিঠ করে বাদামী করে ভেজে নিতে হবে। খুব বেশি ফ্রাই করা যাবে না। এতে মাংস শক্ত হয়ে যাবে।

স্পেশাল পেস্টঃ ২ টেবিল চামচ টক দই, হাফ চামচ ঘি, দেড় টেবিল চামচ কাজু বাদামের পেস্ট, এক চা চামচ লাল মরিচের গুঁড়ো, একটু খানি টমেটো কেচ আপ ভালোভাবে মিশিয়ে একটি পেস্ট তৈরি করে নিন।

স্পেশাল মসলার গুঁড়োঃ ৪/৫ টা এলাচ, ১টা বড় কালো এলাচি, ১ টুকরো দারচিনি, আধা চামচের মতো জয়ত্রী আর হাফ জয়ফল গুঁড়ো করে একটি স্পেশাল মসলার গুঁড়ো তৈরি করুন। এবার একটি কড়াইয়ে হাফ কাপের মতো তেল গরম করে এক টেবিল চামচ ঘি দিন। তেল গরম হয়ে এলে এতে একটি তেজপাতা, ৩টি এলাচ এবং একটি দারচিডি এরপর এতে এক কাপের মতো পেয়াজ কুচি দিয়ে হালকা বাদামী করে ভেজে নিবেন। এর মধ্যে হাফ কাপ পেঁয়াজ পেস্ট, ১ তেবিল চামচ আদা বাটা, ১ চা চামচ রসুন বাটা, হাফ চা চামচ ধনিয়ার গুঁড়ো দিয়ে মসলাটাকে ভালোভাবে কষিয়ে নিতে হবে। এর মধ্যে স্পেশাল মসলার গুঁড়ো এবং আগে তৈরি করে রাখা স্পেশাল মসলার পেস্টটি দিয়ে দিন।এই টক দইয়ের পেস্ট আর এই স্পেশাল মসলার গুঁড়ো টাই আসলে এই রান্নার মধ্যে আসল বিয়ে বাড়ির টেস্টটা নিয়ে আসবে। সময় নিয়ে মসলাটাকে ভালোভাবে কষাতে দিন। অনেকক্ষণ ধরে মসলাটা কষালে যখন তেলটা উপরে উঠে আসবে তখন ভেজে রাখা মুরগীর পিস গুলো এতে দিয়ে হাল্কা নেড়ে দিবেন। অনেকক্ষণ সময় নিয়ে কষালে ঘ্রাণ টা বেশি ভালো আসবে।

এরপর পরিমাণ মতো লবণ দিন। এতে অতিরিক্ত পানি দেয়ার দরকার নেই। এখানে পানির বদলে হাফ কাপ দুধ দিয়ে দিন। অনেকেই দুধ ব্যবহার করে না। কিন্তু দুধ দিলে বিয়ে বাড়ির সেই শাহী ফ্লেভারটা আরো ভালো আসে। এবারে এটাকে ঢেকে প্রায় ২০ মিনিটের জন্য মাঝারি আঁচে রান্না হতে রেখে দিন। মাঝে মাঝে নেড়ে দিন। ২০ মিনিট হয়ে গেলে এবারে এতে দেবো প্রয়োজন মতো চিনি এবং ৭/৮ টা কাঁচামরিচ দিয়ে আর ঢাকবেন না। কারন এখন পানিটা শুকিয়ে নিতে হবে। পানি শুকিয়ে গেলে তেল টা উপরে উঠে এলে চুলা বন্ধ করে দিন। এবার এতে কয়েক ফোঁটা গোলাপ জল এবং কয়েক ফোঁটা কেওড়া জল আর এক টেবিল চামচ পরিমান মতো ঘি দিন। এরপর আরো ২/১ মিনিটের মতো ঢেকে রেখে নামিয়ে নিলেই হয়ে যাবে বিয়ে বাড়ির রোস্ট।