সুন্দরী প্রতিযোগিতা নিয়ে মুখ খুললেন ২০১৩ সালের ভারতের সেরা সুন্দরী প্রতিযোগিতায় মুকুট জয়ী শোভিতা ধুলিপালা। সম্প্রতি এক সাক্ষাৎকারে শোভিতা বলেন, এই প্রতিযোগিতায় অংশ নিয়ে তারাই সাফল্য পায় যাদের শরীর বিক্রি যোগ্য।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, মিস ইন্ডিয়া হওয়ার পর একের পর বলিউডের ছবিতে জায়গা করে নিয়েছেন তিনি। কিন্তু খেতাব জেতার ৪ বছর পরে এসে তিনি মনে করছেন, সৌন্দর্য প্রতিযোগিতা আসলে যৌনতা ও শরীর বিক্রির খেলা, আর কিছুই নয়।

সাক্ষাৎকারে শোভিতা বলেন, সুন্দরীদের প্রতিযোগিতায় নাম দেওয়ার কোনো ইচ্ছাই তার ছিল না। কলেজে পড়াকালীন বন্ধুদের সঙ্গে বাজি লাগিয়ে তিনি এই প্রতিযোগিতার প্রথম পর্যায়ে নাম দিতে গিয়েছিলেন তিনি। সেখানে জিতে যান। তারপর একের পর এক বাধা টপকে জিতে নেন প্রতিযোগিতা। তিনি বলেন, তখন তিনি বুঝতে পারেননি। এখন তিনি বুঝতে পারেন, আসলে তার জীবনে অভিশাপ হয়ে এসেছে এই জয়।

সাবেক এই সুন্দরী মনে করেন, এই প্রতিযোগিতায় অংশ নিয়ে নিজের খ্যাতিকেই খাটো করেছেন তিনি। তার মনে হয়েছে এই প্রতিযোগিতায় অংশ নিয়ে তারাই সাফল্য পায় যাদের শরীর বিক্রি যোগ্য। এতে নারী পরিচয়কেই অসম্মান করা হয়।