24 Live Bangla News

সারাদেশেই শুরু হয়েছে শৈত্য প্রবাহ, কমতে পারে তাপমাত্রা

সারাদেশেই শুরু হয়েছে শৈত্য প্রবাহ। প্রবাহের সঙ্গে সঙ্গে বিভিন্ন এলাকার তাপমাত্রা কমে গেছে। আজ বুধবার দেশের বিভিন্ন এলাকায় হালকা বৃষ্টির পাশাপাশি তাপমাত্রাও কমতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর।

আজ বুধবারের আবহাওয়ার পূর্ভাবাস সম্পর্কে আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় ১-৪ ডিগ্রী সেন্টি. হ্রাস পেতে পারে। এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।তবে চুয়াডাঙ্গা, নওগাঁ, দিনাজপউর এলাকায় দিনের তাপমাত্রা আরও কমতে পারে। শৈত্যপ্রবাহ আরও দুই-একদিন থাকতে পারে।

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হাল্কা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

ঢাকা ও তার আশেপাশের এলাকার আবহাওয়ার পূর্ভাবাসে বলা হয়েছে উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৮-১২ কি.মি. বেগে বাতাস বয়ে যেতে পারে। একই সঙ্গে অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।দিনের তাপমাত্রা সাধারণত অপরিবর্তিত থাকতে পারে।

ভোর ০৫টা থেকে পরবর্তী ০৫-০৬ ঘণ্টা পর্যন্ত দেশের নদী অববাহিকায় কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পরতে পারে। যার ফলে দৃষ্টিসীমা ৪০০ মিটার বা কোথাও কোথাও তার চেয়ে কম হতে পারে। এসব এলাকার নৌযান সমূহকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। তবে কোন সংকেত দেখাতে হবে না।

দেখুন বিভাগ গুলোর সম্ভাব্য সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা

Read More Bangla News