উপকরণ: ১. বড় ফুলকপি ১টি, মাংসের কিমা ১ কাপ, পেঁয়াজ কুচি আধা কাপ, আদাবাটা ১ চা-চামচ, রসুনবাটা আধা চা-চামচ, মরিচ গুঁড়া আধা চা-চামচ, গোলমরিচ গুঁড়া ১ চা-চামচ, গরম মসলার গুঁড়া আধা চা-চামচ, পেঁপের কষ ২ টেবিল-চামচ, লবণ পরিমাণমতো, টমেটো সস ২ টেবিল-চামচ, লেবুর রস ১ টেবিল-চামচ, ঘি ১ টেবিল-চামচ।

উপকরণ: ২. ঘি ৩ টেবিল-চামচ, কুচি করা পেঁয়াজ ৩ টেবিল-চামচ, কুচি করা আদা ১ চা-চামচ, রসুন ছেঁচা আধা চা-চামচ, টমেটো সস ২ টেবিল-চামচ, টক দই আধা কাপ, মরিচ গুঁড়া আধা চা-চামচ, গোলমরিচ গুঁড়া ১ চা-চামচ, গরম মসলার গুঁড়া আধা চা-চামচ, কাবাব মসলা আধা চা-চামচ, লবণ পরিমাণমতো, চিনি আধা চা-চামচ, লেবুর রস ১ টেবিল-চামচ।

প্রণালি: ফুলকপি বাদে সব উপকরণ একসঙ্গে মাখিয়ে রাখতে হবে। ফুলকপি টুকরা করে ধুয়ে ফুটন্ত পানিতে ১ টেবিল-চামচ সিরকা ও ১ চা-চামচ লবণ দিয়ে হালকাভাবে সেদ্ধ করে পানি ঝরাতে হবে। ফুলকপির টুকরাগুলো উঠিয়ে ফাঁকে ফাঁকে মাংসের কিমা সাবধানে ভরতে হবে, যাতে ফুলকপি না ভাঙে। ননস্টিক ফ্রাইপ্যানে সামান্য তেল দিয়ে পুরভরা ফুলকপির টুকরাগুলো দিয়ে ঢেকে অল্প আঁচে ১০-১২ মিনিট রান্না করতে হবে। মাঝে মাঝে উল্টিয়ে দিতে হবে। ৩ টেবিল-চামচ ঘি গরম করে রসুন লাল করে ভেজে আদা ও পেঁয়াজ দিয়ে ভুনতে হবে। পেঁয়াজ নরম হলে টমেটো সস দিয়ে কিছুক্ষণ ভুনে লেবুর রস বাদে টক দই ও বাকি সব উপকরণ দিয়ে কিছুক্ষণ ভুনতে হবে। লেবুর রস দিতে হবে। রান্না করা ফুলকপি সার্ভিং ডিশে রেখে সসের মিশ্রণ ফুলকপির ওপর দিয়ে গরম গরম পরিবেশন করতে হবে।