উপকরণ: সিদ্ধ আলু, গাজর কুচি, পেঁয়াজ কুচি, পনির কুচি, আদা রসুনের পেস্ট, মরিচ গুঁড়ো, হলুদ গুঁড়ো, ম্যাগি মশলা, চাট মশলা, লবণ, কর্ণফ্লাওয়ার, ময়দা, ব্রেড ক্রাম্বস, তেল ও টুথপিক।

পরিমাণঃ ৩টি সিদ্ধ আলু, ১টি গাজর কুচি, ১টি পেঁয়াজ কুচি, ৫০ গ্রাম পনির কুচি, ১ চা চামচ আদা রসুনের পেস্ট, ১/২ চা চামচ মরিচ গুঁড়ো, ১/২ চা চামচ হলুদ গুঁড়ো, ১টি ম্যাগি মশলা, ১ চা চামচ চাট মশলা, ১ চা চামচ কর্ণফ্লাওয়ার, ১ চা চামচ ময়দা, ৫০ গ্রাম ব্রেড ক্রাম্বস, তেল, টুথপিক, লবণ

প্রণালিঃ
সিদ্ধ আলু এবং পনির কুচি ভাল করে মিশিয়ে নিন। এরসাথে পেঁয়াজ কুচি, গাজর কুচি, আদা রসুনের পেস্ট, ম্যাগি মশলা, চাট মশলা, মরিচ গুঁড়ো এবং হলুদ গুঁড়ো ভাল করে মেশান। এবার মিশ্রণটি দিয়ে ছোট ছোট বল তৈরি করুন এবং বলগুলো ফ্রিজে এক ঘন্টার জন্য ফ্রিজে রেখে দিন। একটি পাত্রে ময়দা, কর্ণফ্লাওয়ার এবং পানি মিশিয়ে নিন। বলগুলো ফ্রিজ থেকে বের করে প্রথমে কর্ণফ্লাওয়ারের মিশ্রণে তারপর ব্রেড ক্রাম্বসে ডুবিয়ে নিন। প্যানে তেল গরম হয়ে এলে এতে বলগুলো দিয়ে দিন। অল্প আঁচে ৩-৪ মিনিট ভাজুন।

বাদামী রং হয়ে আসলে বলগুলো নামিয়ে ফেলুন। একটি টুথপিক বা কাঠি বলের ভেতর ঢুকিয়ে নিন। টমেটো কেচাপ দিয়ে পরিবেশন করুন মজাদার ভেজিটেবল ললিপপ।