24 Live Bangla News

অল্প তেলে তুলতুলে বেগুন ভাজি

গরম তুলতুলে বেগুন ভাঁজি কার না পছন্দ। ডালের সাথে বা শুধু শুধু ভাত দিয়ে মেখে খেয়ে ফেলা যায়। তবে যারা একটু স্বাস্থ্য সচেতন তারা অনেক সময় এটা এড়িয়ে চলতে চান। তার একটা বড় কারন হচ্ছে এটা ভাজি করতে অনেক তেল প্রয়োজন হয়। তেল মশলা যারা এড়িয়ে চলতে চান তাদের জন্য আজ এনেছি অল্প তেলে তুলতুলে বেগুনভাঁজির সহজ রেসিপি। 

স্টেপ ১ - বাজার থেকে বড় বড় গোলা দেখে বেগুন কিনে আনুন। ভালো করে তা ধুয়ে নিন। ২টি বেগুন ভাজতে যা লাগছে হলুদ গুড়া ১ টেবিলচামচ,  ধনিয়া গুড়া ১ চা চামচ, মরিচ গুড়া ১ টেবিল চামচ, ও লবন স্বাদমত। ভালোভাবে বেগুন ধোয়ার পর মুখ কেটে ফেলে দিন।

স্টেপ ২ -  একটু মোটা করে করে কেটে নিন। ছুরি দিয়ে স্লাইস গুলোকে আড়াআড়ি হালকা কেচে নিন। এতে সহজেই মশলা গুলো বেগুনের ভেতরে ঢুকতে পারবে।

স্টেপ ৩ - মশলা গুলো একটি পাত্রে নিয়ে নিন। সামান্য পানি দিয়ে পেস্ট তৈরি করে নিন। এই পেস্ট বেগুন গুলোতে ভালোভাবে মেখে নিন। 

স্টেপ ৪ - একটি ননস্টিকি ফ্রাইং প্যানে ১ টেবিল চামচ তেল নিয়ে নিন। তেল একটু গরম হলে এর ভেতর বেগুন গুলো ছেড়ে দিন। একটু পর নেড়ে দিয়ে ৩ মিনিটের জন্য ঢেকে দিন। তার পর বেগুন গুলোর উপরে ১/২ টেবিল চামচ তেল দিয়ে দিন। আবার একটু ঢেকে দিন। ১ মিনিট পর বেগুন উল্টিয়ে দিয়ে তার পরে আবার ১/২ টেবিল চামচ তেল দিয়ে ঢেকে দিন। ৩ মিনিট পর ঢাকনা তুলে আচ কমিয়ে তুলে আনুন নরম তুলতুলে বেগুন ভাঁজি।

ব্যাস হয়ে গেলো মজার বেগুন ভাজা। গরম ভাত বা খিচুড়ির সাথে পরিবেশন করুন গরম গরম। 

আমাদের রেসিপি কেমন লাগলো কমেন্টে জানান। নিয়মিত ২৪ লাইভ বাংলা নিউজের রেসিপি পেতে এখুনি, লাইক কমেন্ট শেয়ার করুন। কোন জিজ্ঞাসা থাকলে সরাসরি যোগাযোগ করুন আমাদের ফেসবুক পেজ এ। 

Read More Bangla News