ফ্রাইড রাইসের সাথে বেশ জমে  ঝাল ঝাল চিংড়ী মাছ। আদা রসুনের স্বাদের এই পদটি ছোট বড় সকলেই পছন্দ করবেন। আসুন আর কথা না বাড়াই সরাসরি দেখে নিন কিভাবে রান্না করবেন চিলি শ্রিম্প। 

উপকরন: পরিস্কার করে নেওয়া বড় শ্রিম্প ২০০ গ্রাম, বড় ১ টি পেয়াজ মোটা স্লাইস করে কাটা, লম্বা লম্বা মোটা করে কাটা সবুজ ও লাল ক্যাপসিকাম, ৩-৪ টেবিল চামচ তেল, ১ চা চামচ আদা মিহি কুচি, ৪-৫ টি গোটা বা ফালি কাঁচামরিচ, রসুন কুচি ৪-৫ কোয়া, ২ টি স্টিক সবুজ পেয়াজ পাতা কুচি 

স্টেপ ১ -  ১ টেবিল চামচ ফিশ সস, লবন হাফ চা চামচ, হাফ চা চামচ গোলমরিচের গুঁড়া, ১ টেবিল চামচ লেবুর রস, কর্নফ্লাওইয়ার দেড় টেবিল চামচ একসাথে চিংড়ী মাছে মাখিয়ে নিন। ২০-২৫ মিনিটের জন্য ফ্রিজে রেখে দিন।

স্টেপ ২ - ১ টেবিল চামচ গারলিক রেড চিলি সস, টোমাটো সস ২ টেবিল চা চামচ, সয়া সস ১ টেবিল চামচ, লবন স্বাদ মত, চিনি ১ চা চামচ, তেল ১ টেবিল চামচ এক সাথে নিয়ে নিন। ভালো করে মিক্স করে নিতে হবে। তৈরি হয়ে গেলো সস। 

স্টেপ ৩ - একটি প্যানে তেল গরম করে নিন। এতে দিয়ে দিন ম্যারিনেট করে রাখা চিংড়ী। ২ মিনিট ভেজে তুলে নিন। 

স্টেপ ৪ - এবার এই তেলেই রসুন কুচি দিয়ে হালকা করে ভেজে নিন। হালকা রঙ এলে এতে দিয়ে দিন আদা ও পেঁয়াজ কুচি। কয়েক সেকেন্ড ভেজে দিয়ে দিন ক্যাপসিক্যাম ও পেঁয়াজ পাতা। 

স্টেপ ৫ - এবার দিয়ে দিতে হবে আগে থেকে তৈরি করে রাখা সস। ভালো ভাবে নেড়ে মিশিয়ে নিন। মিডিয়াম আঁচে রান্না করতে হবে। ১ মিনিট পর ১ টেবিল চামচ পানিতে সামান্য করনফ্লর গুলে শ্রিম্পে দিন যেন একটু ঘন ভাব আসে । । নেড়ে মিশান । লবন চেক করুন । কাঁচামরিচ দিন আরও কিছু পেয়াজ পাতা কুচি দিয়ে নেড়ে নামিয়ে নিন । 

হয়ে গেলে নামিয়ে ফ্রাইড রাইস ও সবজির সাথে পরিবেশন করুন।