চিকেন কার না পছন্দ। ছোট বড় সবাই খায় চেটে পুটে। তবে চিকেনের একই রকম আইটেম খেতে খেতে অনেক সময় ভালো লাগে না। তাই স্বাদ বদলের জন্য তৈরি করতে পারেন অন্য রকম রেসিপি। আজ এমনই একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। 

গার্লিক চিকেন রুটি, পরোটা বা ভাতের সাথে খেতে খুবই ভালো লাগবে। অল্প সময়ে কিভাবে গার্লিক চিকেন তৈরি করবেন সেই রেসিপি শেয়ার করবো আজ।

আসুন তাহলে দেখে নেই কিভাবে তৈরি করবেন গার্লিক চিকেন। 

উপকরণ - বড় বড় টুকরো করে কাটা ৬ পিস মুরগীর মাংস, ১০ কোয়া রসুন, হাফ চা চামচ রসুন বাটা, ১টি বড় পেঁয়াজ, ৩টা কাঁচা মরিচ, ঝাল বেশী খেলে আরও বাড়াতে পারেন, হাফ চা চামচ শুকনা মরিচের গুড়া, ১ টেবিল চামচ সয়া সস, ২ চা চামচ থাই চিলি সস, দেড় চা চামচ টম্যাটো সস, স্বাদ মতন লবন, রান্না করার জন্য পরিমান মতন লবন ও বাটার। 

প্রণালী - মুরগী ভালো ভাবে ধুয়ে নিন। পানি ঝরিয়ে নিন। এবার চিকেনের টুকরো গুলোতে রসুন বাটা, মরিচ গুড়া ও লবন মাখিয়ে নিন। ভালোভাবে মাখানো হলে ২ ঘন্টার জন্য ঢেকে রেখে দিন। চাইলে নরমাল ফ্রিজেও রাখতে পারেন। এতে মাংসের ভিতরে ভালোভাবে ঢুকবে মসলাটা। 

এবার প্যানে তেল গরম করে নিন। গরম তেলে ৫-৭ মিনিট চিকেন গুলো ভেজে নিন। ভাজা হয়ে এলে মৃদু আঁচে সয়া সস ও মরিচ গুড়ো দিয়ে কষিয়ে নিন। দিতে পারেন সামান্য পানি। 

ঢেকে রান্না করে নিন। সেদ্ধ হয়ে এলে একে একে দিয়ে দিন চিলি সস, আস্ত রশুন, কাঁচা মরিচ, থাই চিলি, হট টমেটো সস ও পেঁয়াজ। এবার দিয়ে দিন মাখন, ঝোল ঘন হয়ে এলে লবন টেস্ট করে নামিয়ে ফেলুন। 

এবার রাইস বা রুটির সাথে গরম গরম পরিবেশন করুন মজার গার্লিক চিকেন। 

আমাদের রেসিপি কেমন লাগলো কমেন্টে জানান। নিয়মিত ২৪ লাইভ বাংলা নিউজের রেসিপি পেতে এখুনি, লাইক কমেন্ট শেয়ার করুন। কোন জিজ্ঞাসা থাকলে সরাসরি যোগাযোগ করুন আমাদের ফেসবুক পেজ এ।