24 Live Bangla News

ঝটপট তৈরি মটর পোলাও

পোলাও কার না পছন্দ! ছোট বড় সকলের দারুন পছন্দ পোলাও। তবে সেটা যদি হয় মটর পোলাও তাহলে তো আর কথাই নেই, দেখতে যেমন সুন্দর হয় খেতেও হয় দারুন। শীত প্রায় চলেই গেলো, তবে এখনো বাজারে প্রচুর মটরশুটি পাওয়া যাচ্ছে। শীতকালের এই সময়টায় হাঁসের মাংস খেতেও খুবই ভালো লাগে। মটর পোলাও এর সাথে হাঁসের মাংস হতে পারে পার্ফেক্ট কম্বিনেশন। 

স্বাগতম বন্ধুরা, আজ রেসিপি আয়োজনে আপনাদের জন্য থাকছে মটর পোলাও এর রেসিপি। খুব সহজে কম সময়ে রান্না করতে পারেন এই পদটি। নতুন রাঁধুনিদের জন্য থাকছে মটর পোলাও এর সহজ রেসিপি। আসুন তাহলে দেখে নেই কিভাবে রান্না করবেন মটর পোলাও। 

উপকরণ ( ingredient )- 

লাগবে দেড় কাপ পরিমান টাটকা মটরশুটি। ভালো করে ধুয়ে নিন। আরও লাগবে ৪ কাপ পরিমান পোলাও চাল বা বাসমতি চাল, আধা কাপ পরিমান ঘি, একটি দারচিনির টুকরা ৪টি থেতলে দেওয়া এলাচ, ১ চা চামচ আদা বাটা, ৭ কাপ ফুটানো গরম পানি, ১/৪ কাপ দই। 

মটর পোলাও রান্নার প্রনালী - 

একটি পাত্রে ঘি দিয়ে দিন, সামান্য নেড়ে দারুচিনি ও এলাচ দিয়ে দিন। সামান্য নেড়েচেড়ে গরম পানি দিয়ে বলক আসা পর্যন্ত অপেক্ষা করুন। পানিতে বলক এলে চাল ও লবন দিয়ে দিন। নেড়েচেড়ে দিয়ে দিন মটরশুটি ও দই। 

ঢাকনা দিয়ে দিন। চুলার আঁচ মৃদু রেখে ২০ মিনিট রান্না করতে থাকুন। ২০ মিনিট পর চুলা থেকে নামিয়ে নিন। এবার ১৫-২০ মিনিট অপেক্ষা করুন, ২০ মিনিট পর ঢাকনা খুলে মাংসের সাথে পরিবেশন করুন মজাদার মটর পোলাও। 

আমাদের রেসিপি কেমন লাগলো কমেন্টে জানান। নিয়মিত ২৪ লাইভ বাংলা নিউজের রেসিপি পেতে এখুনি, লাইক কমেন্ট শেয়ার করুন। কোন জিজ্ঞাসা থাকলে সরাসরি যোগাযোগ করুন আমাদের ফেসবুক পেজ এ। 

Read More Bangla News