24 Live Bangla News

সাউদার্ন ফ্রায়েড ক্যাবেজ

ফ্রায়েড ক্যাবেজ আর সাউদার্ন ফ্রায়েড ক্যাবেজ দুটোই প্রায় একই ধরনের রেসিপি। এটিতে মুরগীর মাংস ব্যবহার করা হয়। তবে আপনি চাইলে গরু বা হাড় ছাড়া অন্য যেকোনো মাংস ব্যবহার করতে পারেন। চমৎকার ১টি সালাদ বা সাইড ডিশ হিসেবে তৈরি করতে পারেন সাউদার্ন ফ্রায়েড ক্যাবেজ। এটি তৈরি করতে মাত্র ১৫ মিনিট সময় লাগে। ৩টি রেসিপির মধ্যে এটিই সবচেয়ে সহজ। এবার চলুন, রেসিপিটি জেনে নিই।

প্রয়োজনীয় উপকরণ

১০০ গ্রাম হাড় ছাড়া মুরগির মাংস, আঁশের দিক থেকে পাতলা করে কাটা, ১/৩ (তিন ভাগের এক ভাগ) কাপ ভেজিটেবল ওয়েল, ১ টেবিল চামচ লবণ, ১ টেবিল চামচ গোল মরিচের গুঁড়ো, ২ কাপ বাঁধাকপি, কুচি করে কাটা, ১ টি বড় পেঁয়াজ, কাটা, ১ চিমটি চিনি

প্রস্তুত প্রণালী

১. ১টি প্যানে ভেজিটেবল ওয়েল দিন। এরপর এতে মরিচ আর লবণ দিয়ে নিন। তেল গরম হয়ে গেলে এতে মুরগির মাংস দিয়ে ভাজতে থাকুন। মাংস বাদামি হওয়া পর্যন্ত ভাজুন। ৫ মিনিটের মতো ভাজতে হবে।

২. এরপর এতে বাঁধাকপি, পেঁয়াজ, চিনি দিয়ে আবারো ভাজতে থাকুন। বাঁধাকপির পানি বের হয়ে শুকিয়ে যাওয়ার পর আরো মিনিট দুয়েক ভাজুন। তারপর চুলা থেকে নামিয়ে সুন্দর ১টি প্লেটে পরিবেশন করুন।

পুষ্টিগুণ

এই রেসিপিটি আপনাকে ১৮৯ কিলো ক্যালরি শক্তি যোগাবে। এটি আপনাকে আরো ১৪.২ গ্রাম ফ্যাট, ১৩.৬ গ্রাম কার্বোহাইড্রেট, ৪.৪ গ্রাম প্রোটিন, ৫ মিলি গ্রাম কোলেস্টেরল এবং ৫২৮ মিলি গ্রাম সোডিয়াম যোগাবে।

Read More Bangla News