24 Live Bangla News

CP এর স্পেশাল চিকেন বল তৈরি রেসিপি

চিনেকের আইটেম বাচ্চাদের খুব পছন্দ, চিকেন ফ্রাই, চিকেন উইংস। তবে চিকেন বল অনেকের পছন্দ হলেও বাসায় মনে করেন বাসায় তৈরি করা অনেক ঝামেলার। তবে জানা থাকলে খুব কম সময়ে বাসায় তৈরি করতে পারবেন চিকেন বল। আসুন দেখে নেই কিভাবে বাসায় তৈরি করবেন চিকেন বল।

চিকেন বল তৈরি করতে যা যা লাগবে

মুরগির মাংস (হাড়ছাড়া ছোট টুকরা করে কাটা অথবা মুরগির কিমা)- ২ কাপ, পেঁয়াজ বাটা- ২ টেবিল চামচ, রসুনকুচি- ১ টেবিল চামচ, আদাবাটা- ১ টেবিল চামচ, মরিচ কুচি করে কাটা- ৪-৫ টি, জিরাগুঁড়া- ১ চা চামচ, গোলমরিচ গুঁড়া- ১ টেবিল চামচ, লেবুর রস- ২ চা চামচ, আলু(মাঝারি)- ১ টি, পাউরুটি- ১ টি, বিস্কুটের গুঁড়া/ ব্রেডক্রাম্ব- ১/২ কাপ, তেল- পরিমাণমত, লবণ- স্বাদমত।

চিকেন বল তৈরির রেসিপি

প্রথমে আলু ও মুরগী এক সাথে সেদ্ধ করে নিন। মনে রাখবেন মাংস হতে হবে হাড় ছাড়া। তার পর এক সাথে মাংস ও আলু মাখিয়ে নিন। আপনারা চাইলে ব্লেন্ডারের ব্যবহার করতে পারেন বা কিমা করার মেশিন ব্যবহার করতে পারেন। খুব ভালোভাবে মেশানোর পর মসলা দিয়ে দিন। মসলা দিয়ে ভালোভাবে মেশান। মিশ্রণ নরম হয়ে গেলে পাউরুটির টুকরো দিয়ে দিন। এরপর গোল গোল বলের আকার দিয়ে দিন। এবার এই বল গুলো ফ্রিজে দিয়ে ঠান্ডা করে নিন। ডুবো তেলে লাল করে ভেজে চিলি সসের সাথে পরিবেশন করুন সুস্বাদু চিকেন বল।

Read More Bangla News