কেক কার না পছন্দ, আর তা যদি হয় একটু অন্য রকম, অন্য স্বাদের কেক। তাহলে তো কথাই নেই, সন্ধ্যায় চায়ের সাথে কি জন্মদিনের সারপ্রাইজে আড্ডায় এনে দেবে নতুনত্ব। নতুন বধুরা এই কেক তৈরি করে তাক লাগিয়ে দিতে পারেন শ্বশুরবাড়ি। তাহলে আর দেরি কেন আসুন দেখে ফেলি কি করে তৈরি করবেন মার্বেল কেক।

মার্বেল কেক তৈরি করতে যা যা লাগবে - ময়দা দেড় কাপ, চিনি ৩/৪ কাপ, কোকো পাউডার ২ টেবিল চামুচ, ভ্যানিলা ফ্লেভার ১ চা চামচ, দুধ ১/৩ কাপ, ডিম ৩ টা, বেকিং পাউডার দেড় চা চামচ, আর তেল হাফ কাপ

প্রক্রিয়া - ময়দা আর বেকিং পাউডার মিশায়ে রাখুন । একটা পাএ নিয়ে সেখানে চিনি , তেল দিয়ে হ্যান্ড ব্লেন্ডার দিয়ে ভালোমতো ব্লেন্ড করতে থাকুন । হ্যান্ড ব্লেন্ডার না থাকলে এগ বিটার ইউজ করতে পারেন , একটু কষ্ট হবে আর কি । একটা একটা করে ডিম ভেঙ্গে দিয়ে ভালোমতো ব্লেন্ড করতে থাকুন । এবার ময়দাটুকু দিয়ে স্পিড কমিয়ে ব্লেন্ড করুন । এই মিশ্রন থেকে এক টেবিল চামুচ নিয়ে অন্য জায়গায় দুধ আর কোকো পাউডার দিয়ে আর একটি মিশ্রন বানিয়ে নিন । 

এবার কেক তৈরির আয়তকার পাএ নিয়ে দুই মিশ্রন অল্টারনেটিভলি ঢালুন । মানে ময়দার মিশ্রন একবার লেয়ার করে টেনে ঢালুন । তার উপর কোকো পাউডার মিশ্রন ঢালুন তার উপর ময়দার মিশ্রন আবার কোকো পাউডার মিশ্রন এভাবে । ঢালার আগে কেক তৈরির আয়তকার পাএটি অবশ্যই টিস্যু পেপারে তেল ভিজিয়ে তা দিয়ে মুছে নিবেন । এবার ১৯০ ডিগ্রিতে প্রিহিটেড ওভেনে ৫০ মিনিট বেক করুন । হয়ে গেলে ঢেলে কেটে নিন । আর আমারে কেকটি কুরিয়ার করে পাঠিয়ে দিন ।