বাংলা টেলিভিশনের জনপ্রিয় নাম গীতশ্রী, তবে রাশি সিরিলের বদৌলতে এই নামেই বেশি পরিচিত তিনি। সিরিয়াল দর্শকদের মনে এখনো রয়েছে এই চরিত্র। অনেক দিন হলো কোন ধারাবাহিকে দেখা যাচ্ছে না তাকে। সম্প্রতি কলকাতার জনপ্রিয় সংবাদ মাধ্যম আনন্দ বাজারের সাথে কথা বলেছেন তিনি। ২৪ লাইভ বাংলা নিউজের দর্শকদের জন্য হুবুহু তুলে ধরা হলো গীতশ্রীর ইন্টারভিউ।

ব্যারাকপুর মিশন থেকে মাধ্যমিক। বাগবাজার মাল্টিপারপাস থেকে উচ্চমাধ্যমিক। শিয়ালদহ উইমেন্স কলেজের প্রাক্তনী মেয়েটি হঠাত্ করেই অভিনয় জগতে আসে। মেয়েটি গীতশ্রী। ২০১১-এ ‘রাশি’ দিয়ে তাঁর যাত্রা শুরু। তুমুল জনপ্রিয়তার পর ২০১৫-এ শেষ হয় সেই ধারাবাহিক। ওই ধারাবাহিকের মুখ্য চরিত্র ‘রাশি’ অর্থাত্ গীতশ্রীকে এখনও বহু দর্শক ‘রাশি’ বলেই ডাকেন। সেটা তাঁর ভালই লাগে। তবে এ বার নিজের নামেও পরিচিতি চান তিনি।

আইডলের নাম মাধুরী দীক্ষিত

ছোট থেকেই নাচ ভালবাসতেন গীতশ্রী। মাধুরী দীক্ষিত ছিলেন তাঁর আইডল। মাধুরীর মতো এক্সপ্রেশন দিয়ে নাচতে চেয়েছিলেন। কিন্তু অভিনয় নিয়ে সিরিয়াসলি ভাবেননি। হঠাত্ করেই ‘রাশি’তে অভিনয়। সে ধারাবাহিকই গীতশ্রীর প্রথম কাজ।

ডেবিউ ফিল্ম ‘অন্তর সত্তা’

এক সপ্তাহ হল মুক্তি পেয়েছে গীতশ্রীর ডেবিউ ফিল্ম ‘অন্তর সত্তা’। কেমন ফিডব্যাক? গীতশ্রীর কথায়, ‘‘যে ক’জন দেখেছেন তাঁরা সিনেমা হল থেকে চোখে জল নিয়ে বেরোচ্ছেন। গল্পটা সকলে ভাল বলছেন। তাঁদের মতে, অভিনয়ও খুব সাবলীল।’’ বিহান সেন এবং ঋকের যৌথ পরিচালনায় এই ছবিতে গীতশ্রীর চরিত্র এক বাস্তববাদী মেয়ের। ‘মিষ্টি’ নামের রিল লাইফের সে মেয়ের সঙ্গে রিয়েল লাইফের গীতশ্রীর খুব কম মিল রয়েছে বলেই মনে করেন অভিনেত্রী।

নেক্সট প্রজেক্ট

আড্ডাটাইমসের একটি ওয়েব সিরিজে অভিনয় করছেন গীতশ্রী। সুদেষ্ণা রায়, অভিজিত্ গুহর পরিচালনায় ‘ভার্জিন মোহিতো’ নামের সেই ওয়েব সিরিজ দেখা যাবে এপ্রিলের শেষে।

মেগায় ফিরবেন?

এক সময়ের তুমুল জনপ্রিয় ‘রাশি’র মেগায় ফিরতে আপত্তি নেই। গীতশ্রীর কথায়, ‘‘মেগার কথা চলছে। এখনও কিছু ফাইনাল হয়নি। তবে এখনও পর্যন্ত যা করেছি, তার থেকে আলাদা কোনও চরিত্র করতে চাই।’’

মূল লেখা - আনন্দবাজার পত্রিকা