কেউ সমগ্র জীবনের জন্য একা থাকতে চায় না, এমনকি যারা নিভৃত জীবন পছন্দ করে তারাও সন্ধান করে কাউকে। এটি কি একটি সম্পর্কের সম্পূর্ণ ভিত্তি নাকি এটির উপর ভিত্তি করেই সম্পর্ক গঠিত ? যদি দুইজন মানুষের মধ্যে কোন বোঝাপড়া না থাকে তবে তাদের সম্পর্ক দীর্ঘদিন ধরে চলতে পারে না।

একটি সম্পর্ক হচ্ছে এক অবিশ্বাস্যভাবে বিস্ময়কর অনুভূতি। আপনি যখন ভালবাসেন এবং আপনি আপনার বিশেষ একজনের সাথে প্রেম করেন, তখন মনে হয় অন্য জগতে আপনি বিচরণ করছেন। যদিও, লোকেরা প্রায়ই ভুলে যায় যে সমর্থনের সাথে সবসময় প্রশংসা করা উচিত।

যাইহোক, প্রেমে পড়া এবং প্রেমের মধ্যে থাকা দুটি ভিন্ন জিনিস। কারো প্রেমে পড়ে যাওয়া সহজ, কিন্তু দীর্ঘদিন ধরে সেই ব্যক্তির সাথে থাকার জন্য সাহস লাগে। এর জন্য দম্পতিদের নিচে বিবৃত পয়েন্টগুলি এড়িয়ে চলা উচিত :

১. প্রতারণা একটি বিকল্প হতে পারে না।


একথাও ঠিক যে এই একটা জিনিস আপনি ঘটতে দিতে চান না এবং আপনি পছন্দ করেন না। যদি আপনি মনে করেন যে আপনি আর তার প্রতি আকৃষ্ট হচ্ছেন না, তাহলে অন্য ব্যক্তির সাথে অবৈধ সম্পর্ক রাখার কোন দরকার নেই। এটি বন্ধ করুন এবং নিজের সাথে ও আপনার সঙ্গীকেও সাহায্য করুন।

২. যথেষ্ট সময় একসাথে না কাটানো।


নিশ্চিত, একটি ভালো বেতনের চাকরি একটি সুন্দর জীবনের জন্য প্রয়োজনীয়, কিন্তু একটি সম্পর্কের অমূল্য মুহূর্ত শুধুমাত্র ঘটতে পারে যদি আপনারা দুজন একে অপরের সাথে ঘন্টা দুয়েক কাটাতে ইচ্ছুক মনে করেন।

৩. বিশ্বাস যা গোপন থাকে মিথ্যা হয় মূর্খতা।


নিশ্চিত, আপনি আপনার সঙ্গীর দ্বারা বলা কিছু প্রত্যাখ্যান করেন না, কিন্তু আপনার কাছে সবকিছু গুরুত্বপূর্ণ কখনো নয়। যখন আপনার সঙ্গী আপনাকে মিথ্যাচারে অভিযুক্ত করে তখন রাগ করবেন না, কারণ গোপন রাখার অজুহাতটি কেবল মিথ্যা নয়। আপনি আপনার প্রেমিকার থেকে কিছু লুকাচ্ছেন, সেটি খুব খারাপ জিনিস।

৪. একসঙ্গে খুব বেশি সময় কাটানো হলে ব্রেকআপ হতে পারে।


আপনার দূরে থাকা এবং একসঙ্গে থাকার মধ্যে নিখুঁত ভারসাম্য খুঁজে পাওয়া প্রয়োজন। একটি দীর্ঘ সময়ের জন্য পৃথক থাকা অন্তরঙ্গতা ভঙ্গ করে কিন্তু আবার অধিক ঘনিষ্ঠতা সবসময় আপনাকে আরামদায়ক করে তুলতে পারে না।

৫. নতুন সম্পর্ক করা যখন আপনি আপনার প্রাক্তনের থেকে সরে যাননি।


এটি একটি সুস্পষ্ট কারণ, কিন্তু অনেক মানুষ এখনও এই ভুল কাজ করে । আপনি যদি আপনার অতীতের সম্পর্ক থেকেও সরে না থাকেন তবে আপনি রোমান্টিকভাবে কারুর সাথে সংযুক্ত হতে পারবেন না।

৬. আপনার সম্পর্কের মূল্য উপেক্ষা করা একটি খারাপ জিনিস


কমিউনিকেশন উপস্থিত হতে পারে, কিন্তু আপনার স্বীকার করা উচিত কত গুরুত্বপূর্ণ আপনার সঙ্গীর সাথে সময় কাটানো। আপনার প্রেমিককে স্পষ্টভাবে বলুন যে আপনি তার সাথে থাকার জন্য কতটা খুশি।

৭. সব সময় হিংসা করা


যখন আপনার সঙ্গী পরিষ্কারভাবে কারো না কারো থেকে সুবিধার সুযোগ গ্রহণ করছে তখন ঈর্ষান্বিত হওয়া খারাপ জিনিস, কিন্তু আপনি সবসময় রাগ করবেন না। পরিস্থিতি মূল্যায়ন করার আগে আপনাকে আপনার আবেগ নিয়ন্ত্রণ করতে হবে।

৮. আপনার প্রেমিকা যখন কথা বলছে তখন মনোযোগ না দেওয়া।


শুধু তার দিকে তাকিয়ে সব সময় ঘাড় নাড়াবেন না। সে আসলে কি বলছে তা শুনুন এবং অস্বস্তি বা উদ্বেগ প্রকাশ করে কোন মুখের অভিব্যক্তি তৈরি করবেন না।

৯. কোন ভালো কারণ ছাড়া অবিশ্বাসী হওয়া ভয়াবহ।


যদি আপনার সঙ্গী আপনাকে আগে প্রতারণা করেছে বা সন্দেহজনক কিছু করেছে, তাহলে এটির থেকে সাবধান হওয়া সম্পূর্ণভাবে ঠিক আছে। যাইহোক, যদি আপনার সঙ্গী কোনোভাবে অনুগত বলে মনে না হয় তবে ভীত হবেন না।

১০. অবশেষে, ২৪x৭ ফ্লার্ট করা।


দেখুন, যদি আপনি ইতিমধ্যে একটি অনুমিত সুন্দর এবং বিশ্বস্ত সম্পর্কের মধ্যে আছেন। যদি আপনার কোন খারাপ অভিলাষ আছে তাহলে কারো সাথে দেখা করার চেষ্টা করবেন না।