24 Live Bangla News

বন্ধ হয়ে যেতে পারে এই সিরিয়াল গুলো, দেখে নাও তালিকা

নতুন বছর শুরু হওয়ার আগেই আমাদের বাংলা টেলিভিশন সরগরম একগুচ্ছ ধারাবাহিক নিয়ে, নতুন বছরকেও সরগরম করতে তোড়জোড় শুরু হয়ে গেছে একগুচ্ছ নতুন ধারাবাহিক নিয়ে। কিন্তু সেই নতুন ধারাবাহিকগুলোকে জায়গা করে দিতে বন্ধ হতে পারে কোন কোন ধারাবাহিক! গল্প নয়, টিআরপি বিবেচনা করে বন্ধ হতে পারে বাংলা টেলিভিশনের এই মুহূর্তের কোন কোন ধারাবাহিক - চলুন তা এক নজরে দেখে নেয়া যাক:


*সন্ধে ৬টার স্লটের রাজত্ব নিয়ে বেশ সাফল্যের সাথে যাত্রা শুরু হলেও কয়েক মাসের মধ্যেই তা ব্যর্থতায় পরিণত হতে বাধ্য হয় স্টার জলসার "কুন্দ ফুলের মালা"র, গল্পের নায়কের সাথে খলনায়িকার বিয়ে হওয়ায়। সেই সপ্তাহেই ধারাবাহিকটি অপর প্রান্তের এক বছরের পুরনো ধারাবাহিক "রাধা"র কাছে স্লট লিডিং হারানোর পাশাপাশি, টিআরপিও ধড়াশ করে ৭ থেকে ৫ এ নেমে যাওয়ার ঘটনার সাক্ষী হয়। আর সেই ব্যর্থতা আরও স্থায়ী হয় ঐ স্লটে নতুন প্রতিদ্বন্দ্বী "জয়ী"র অপ্রতিরোধ্য সাফল্যে, সাদামাটা গল্প নিয়েও ৭ থেকে জি বাংলার এ নতুন ধারাবাহিকটির টিআরপি গিয়ে দাঁড়ায় ৯ এ। জি বাংলা থেকে পজিশন গোটা বাংলা টেলিভিশনের মধ্যে তিন এ জায়গা করে নিয়েছে সম্প্রতি। আর তাই তড়িঘড়ি করে স্টার জলসার এ ধারাবাহিকটিতে নায়কের সাথে নায়িকার বিয়ে দেয়া হয়েছে এখন, কিন্তু তাতেও প্রতিদ্বন্দ্বী ধারাবাহিকটিকে দমানো সম্ভব হচ্ছেনা। নিরাশ হওয়া দর্শক এখন স্টার জলসার এ টানটান ধারাবাহিকটি ছেড়ে অপর প্রান্তের সাদামাটা ধারাবাহিকটি দেখতেই বেশি আগ্রহী। আর তাই হয়ত কয়েক মাসের মধ্যেই বন্ধ হতে পারে স্টার জলসার এ ধারাবাহিকটি।


*বহুল আলোচিত কনসেপ্ট, জোরালো মেকিং, শক্তিশালী জনপ্রিয় একগুচ্ছ সব তারকাদের দূর্দান্ত অভিনয়ও গত তিন মাস ধরে সন্ধে ৬.৩০টার স্লটের রাজত্ব এনে দিতে পারেনি শীর্ষ চ্যানেলের ধারাবাহিক "সন্যাসী রাজা"কে। টিআরপি পয়েন্টের কাটা এগোলেও অপর প্রান্তের অপ্রতিরোধ্য ধারাবাহিক "রাণী রাসমণী"র উপর তা এখনও কোনও প্রভাব ফেলতে পারেনি, তাই এখনও সেটির টিআরপি কাঁটা ১১ ছুঁইছুই। পজিশনও শুরু থেকে ধারাবাহিকটির খুব একটা উপরের দিকে যাচ্ছেনা, তা সে সর্বমোটেই হোক কিংবা চ্যানেলের দিক দিয়ে। অন্যদিকে প্রতিদ্বন্দ্বী "রাণী রাসমণী" প্রায় প্রতি সপ্তাহেই সর্বদিকে দখল করে নিচ্ছেন বাংলা টেলিভিশনের এক নং অবস্থানটি। আর তাই হয়ত জি বাংলার অপ্রতিরোধ্য এ ধারাবাহিকটিকে পরাজিত করতে কয়েক মাসের মধ্যেই বন্ধ হতে পারে স্টার জলসার এ ধারাবাহিকটি।


*কনীনিকা ব্যানার্জির কামব্যাক, রাত ১০.৩০টার স্লট থেকে প্রাইম টাইম ৯.৩০টায় শিফট করেও শেষরক্ষা হলনা জি বাংলার "অন্দরমহল" ধারাবাহিকের। স্লট পরিবর্তন করেও টিআরপি, পজিশন কিংবা স্লট লিডিংয়ের লড়াইয়ে ইতিবাচক কোনও পরিবর্তন আসেনি ধারাবাহিকটির। রাত ৯.৩০টার স্লটের এ ধারাবাহিকটি এখনও তার প্রতিপক্ষকে পরাজিত কিংবা টিআরপি কমানো - কোনোটাই করে উঠতে পারেনি। পজিশনও শুরু থেকে বেশ তলানীতে, সর্বমোটেই হোক কিংবা চ্যানেলের দিক দিয়ে। টিআরপি পয়েন্টের কাঁটাও ৪/৫ এর ঘরে সীমাবদ্ধ, যেখানে ঐ একই স্লটে রিয়েলিটি শো "দাদাগিরি" ৫/৬ টিআরপি কিংবা প্রতিপক্ষ "ভজ গোবিন্দ" ৮/৯ টিআরপি দিচ্ছে। আর তাই হয়ত কয়েক মাসের মধ্যেই বন্ধ হতে পারে জি বাংলার এ ধারাবাহিকটি।


*ঝকঝকে তকতকে মেকিং ও সুন্দর জুটি নিয়েও এখনও টিআরপিতে সফল হতে পারেনি জি বাংলার প্রথম রিমেক ধারাবাহিক "জামাই রাজা"। রাত ১০টার স্লটের এ ধারাবাহিকটি তার প্রতিপক্ষকে পরাজিত কিংবা টিআরপি কমানো - কোনোটাই এখনও করে উঠতে পারেনি। পজিশনও শুরু থেকে বেশ তলানীতে, সর্বমোটেই হোক কিংবা চ্যানেলের দিক দিয়ে। টিআরপি পয়েন্টের কাঁটাও ৩/৪ এর ঘরে সীমাবদ্ধ, যেখানে ঐ একই স্লটে রিয়েলিটি শো "দাদাগিরি" ৫/৬ টিআরপি কিংবা প্রতিপক্ষ "রাখী বন্ধন" ৮/৯ টিআরপি দিচ্ছে। আর সেজন্যই বোধহয় তড়িঘড়ি করে এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে ধারাবাহিকটির রিমেক গল্পকে, কিন্তু তবুও পাওয়া যাচ্ছেনা ফল। আর তাই হয়ত কয়েক মাসের মধ্যেই বন্ধ হতে পারে জি বাংলার এ ধারাবাহিকটি। প্রশ্ন একটাই, দর্শক কি তবে এখন আর কোন রিমেক ধারাবাহিক দেখতে একেবারেই রাজি নন!


*বেশ হতাশজনক টিআরপি নিয়েই যাত্রা শুরু হয়েছিল কালারস বাংলার "ঝুমুর" ধারাবাহিকের, ধারাবাহিক কতৃপক্ষদের বহু প্রচেষ্টা সত্বেও বাঁচতে পারেনি এ রিমেক ধারাবাহিকটি। অগত্যা গল্পের শিশু চরিত্রটিকে বড় করে নতুন ট্রাক শুরু করা হয়, তাতেও কোন ইতিবাচক পরিবর্তন আসেনি ধারাবাহিকটির টিআরপিতে। আর তাই হয়ত নতুন বছরের শুরুতেই বন্ধ হতে পারে কালারস বাংলার এ ব্যর্থ রিমেক ধারাবাহিকটি।

Read More Bangla News