বাংলা টেলিভিশনের অন্যতম জনপ্রিয় রান্নার শো থেকে ১২ বছরের বেশিদিনের হোস্ট সুদীপা মুখোপাধ্যায়ের প্রস্থান কি আগত ? কেন ?

নাম প্রকাশে অনিচ্ছুক বাংলা টেলিভিশনে নিয়মিত কাজ করেন এমন এক জনপ্রিয় পরিচালক বলছেন , ‘আসলে চ্যানেল চায় না , প্রতিষ্ঠিত হোক বা আনকোরা , ব্যক্তির ব্র্যান্ড চ্যানেল ব্র্যান্ডকে টেক্কা দিয়ে দিক। ’প্রতিটি বাংলা চ্যানেলের দাবি , তারা একটা পরিবার। কিন্তু এমন ভাবমূর্তির পিছনে আসলে যে কী লুকিয়ে আছে , তারই খোঁজ করার চেষ্টা করা গেল , একজন নির্দিষ্ট অ্যাঙ্কর ফেসবুকে ঘোষণা করার পর যে , তিনি ‘রান্নাঘর ’শো ছেড়ে দিচ্ছেন। টালিগঞ্জ ফিল্ম ইন্ডাস্ট্রির অনেকের কানে এসেছে এ ক’দিনে যে , সুদীপা মুখোপাধ্যায় আর ‘রান্নাঘর ’ হোস্ট করবেন না। কিন্ত ঠিক কী কারণে এমন সিদ্ধান্ত নিতে হল সুদীপাকে ? সুদীপাকে জিজ্ঞেস করা গেল। কোনও মন্তব্য করতে চাইলেন না তিনি।

তবে তাঁর এক ঘনিষ্ঠ সূত্র জানাচ্ছে , ‘বেশ কিছু মাস ধরে সুদীপাকে মন খুলে কাজ করতে দেওয়া হচ্ছিল না। যে রান্নার শো -এ সুদীপা অনেক নতুন রান্না করেছেন এক সময় , সেই সুদীপাকে গত কয়েকমাস প্রায় কোনও রান্না করতে দেওয়া হয়নি। অধিকাংশ রান্নাই করতেন অতিথিরা। সুদীপার শো যাঁরা দেখেন তাঁরা জানেন , গল্পের ছলে সুদীপা যে সাংসারিক টিপস দিয়ে থাকেন , সেটায় বেশ উপকৃত হন দর্শকরা , বিশেষ করে হোম -মেকাররা। তবে ইদানীং সুদীপাকে বলা হয়েছিল , এসব কথা বলার জন্য অতটা সময় দেওয়া যাবে না। মাস কয়েক ধরেই অনেক কিছু সুদীপার মনমতো হচ্ছিল না। সম্প্রতি একদিন শ্যুটিংয়ের মধ্যে সুদীপার শরীর খারাপ হয়। তিনি অনুরোধ করেন একটা এপিসোড যদি অন্যদিন শ্যুটিং করা যায়। কিছুক্ষণের মধ্যে তিনি দেখেন অন্য এক অ্যাঙ্কর সেজেগুজে তৈরি হয়ে নিয়েছেন। সুদীপাকে বলে দেওয়া হয় , সুদীপা করতে পারলে অবশ্যই করুন , কিন্ত শরীর খারাপ লাগলে নির্দিষ্ট এপিসোড অন্য অ্যাঙ্কর করে দেবেন। এরপর সুদীপা আর মনে করেনি , এই শো তার হোস্ট করা উচিত। ’

অন্য একটি সূত্র জানাচ্ছে , শ্যুটিংয়ের ফাঁকে হেয়ারড্রেসারের সঙ্গে সুদীপার কিছু সমস্যা হয়। হেয়ারড্রেসারদের পক্ষ থেকে সুদীপার বিরুদ্ধে অভিযোগ আনা হয়। তবে ‘রান্নাঘর ’ যাঁরা নিয়মিত দেখেন যাঁরা জানেন বেশ কিছুদিন আগেই অপরাজিতা আঢ্য -কে দিয়ে এই শো -র বিশেষ কয়েকটি এপিসোড হোস্ট করানো হয়েছে। অর্থাৎ চ্যানেল কর্তৃপক্ষের একটা প্রবণতা দেখা গিয়েছে সুদীপার বদলে অন্য কাউকে দিয়ে এই শো হোস্ট করানোর।

টালিগঞ্জের রিয়্যালিটি শো -র ফ্লোরে কাজের সূত্রে ঘোরাঘুরি করা এক ইউনিট সদস্যের কাছ থেকে জানা গেল , সুদীপার জায়গায় অপরাজিতা হোস্ট করতে আসার সময় কোনও মৌখিক কথাও বলেননি সুদীপার সঙ্গে। টালিগঞ্জে সাধারণত কেউ অন্য কারও পরিবর্তে কাজ করলে , প্রথম ব্যক্তিকে একবার বলে নেওয়ার চল রয়েছে। প্রসঙ্গত টালিগঞ্জের পরিচালক অগ্নিদেব চট্টোপাধ্যায়ের এক ট্যুইট থেকেও স্পষ্ট সুদীপাকে রান্নাঘরের অ্যাঙ্কর হিসেবে আর দেখা যাবে না। এ ব্যাপারে চ্যানেল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলে তাঁদের তরফে বলা হয় , এ ব্যাপারে কোনও অফিশিয়াল কমিউনিকেশন চ্যানেলের তরফে দেওয়া হয়নি বা সুদীপার অফিসের তরফে দেওয়া হয়নি।

এদিকে সুদীপা ক’দিন আগেই পাবলিক প্ল্যাটফর্মে তাঁর মনের কথা স্পষ্ট করে দিয়েছেন। তা হলে কি সুদীপার সঙ্গে মতের মিল ঘটিয়ে তাঁকেই আবার ফিরিয়ে আনার চেষ্টা করবেন চ্যানেল কর্তৃপক্ষ ? সে কারণেই অফিশিয়াল স্টেটমেন্ট দিতে এতটা দেরি ? নাকি হেঁসেলের হাল ধরবেন অন্য কেউ ? উত্তরের অপেক্ষায় বাংলা টেলিভিশনের দর্শকরা। তবে সুদীপা এই শো -এ ফিরে না এলেও রান্নার নতুন শো -র জন্য নাকি তোড়জোড় শুরু করে দিয়েছেন , খবর তেমনই।

খবর - এই সময় অনলাইন