ইতিমধ্যেই টেলিজগৎ সরগরম একগুচ্ছ নতুন ধারাবাহিক নিয়ে। ‘গোপাল ভাঁড়’, ‘সাত ভাই চম্পা’, ‘বকুলকথা’ ও ‘রাঙিয়ে দিয়ে যাও’— সব মিলিয়ে শীতের শুরুতেই জমে উঠেছে বাংলা টেলিভিশন। সবচেয়ে মজার বিষয় হল এই চারটি ধারাবাহিকেই কামব্যাক করেছেন ছোটপর্দার বড় তারকারা। ‘সাত ভাই চম্পা’-তে ফিরেছেন প্রমিতা চক্রবর্তী, সোলাঙ্কি রায়, সুদীপ্তা বন্দ্যোপাধ্যায়। আবার ‘বকুলকথা’-তে ফিরেছেন উষসী রায় ও হনি বাফনা। ওদিকে ‘রাঙিয়ে দিয়ে যাও’-তে ফিরেছে বাংলা টেলিভিশনের হিট জুটি— টুম্পা ঘোষ ও জিতু কমল। কিন্তু একমাসের মধ্যেই আরও জমজমাট হতে চলেছে বাংলা টেলিজগতে।

প্রথমত, স্টার জলসা-য় আসছে ‘অর্ধাঙ্গিনী’ ও কালারস বাংলা-তে আসছে ‘শুভদৃষ্টি’। এই দু’টি ধারাবাহিকেরই প্রোমো সম্প্রচার হয়ে গিয়েছে। কিন্তু তা ছাড়াও কাজ চলছে আরও তিনটি ধারাবাহিকের এবং মজার বিষয় হল তার মধ্যে দু’টি ধারাবাহিকেরই মূল প্রতিপাদ্য বিষয় ‘নাগ’। কালারস বাংলা-তে সুব্রত রায় প্রোডাকশন্‌সের প্রযোজনায় আসছে ‘মনসা’। শোনা যাচ্ছে মা মনসাকে নিয়েই তৈরি হবে এই ধারাবাহিক। অন্যদিকে অরিন্দম শীলের প্রযোজনায় স্টার জলসা-র জন্য তৈরি হচ্ছে একটি বিশেষ টেলিসিরিজ। অর্থাৎ এটি একটি সীমিত পর্বের ধারাবাহিক হবে, মেগাসিরিয়াল নয়। অনেকটা ‘মহানায়ক’-এর মতোই। শোনা যাচ্ছে এই সিরিজের প্রোমো শ্যুট হয়ে গিয়েছে। এই সিরিজেই দেখা যাবে একগুচ্ছ সিনে-তারকাদের— সোহিনী সরকার, অনির্বাণ ভট্টাচার্য, চিরঞ্জিৎ চক্রবর্তী ও আরও অনেকে।

টেলিপাড়ার গুজব এই সিরিজটি আসলে ‘মনসামঙ্গল’। এছাড়া সুব্রত রায় প্রোডাকশন্‌স-এর ‘ভানুমতীর খেল’ আসতে চলেছে নতুন বছরেই, সম্ভবত জি বাংলা-তে। এই ধারাবাহিকে নায়িকার ভূমিকায় রয়েছেন ‘আকাশ ৮’-এর ‘রান রনি রান’ নায়িকা শ্রেয়সী রায়। আর কিছুদিনের মধ্যেই এই নতুন ধারাবাহিকগুলির প্রোমো সম্প্রচার হবে। তার আগে দেখে নিতে পারেন ‘অর্ধাঙ্গিনী’ ও ‘শুভদৃষ্টি’-র প্রোমোগুলি নীচের লিঙ্কে ক্লিক করে—