প্রতিটি মানুষ তার বিয়ের দিন সবচেয়ে সুন্দর হয়ে সকলের সামনে আসতে চায়। তার বিয়ের প্রতিটি বিষয় বস্তু যেন একবারে পারফেক্ট হয়, তাই যথাসাধ্য চেষ্টা থাকে তাদের। একটি বিয়ের শুরুতেই আংটি পছন্দ নিয়ে কিছু সময় অতিবাহিত হয়। সেই আংটি নিয়েই চলছে এখন গবেষণা।

কিছু কিছু সংস্কৃতির বৈবাহিক আচারে আংটি প্রদান একটি নির্দিষ্ট ধারার উপহার সামগ্রী হিসেবে গণ্য। এই ধারাটি শুরু হয় বাগদানের আংটি প্রদানের মাধ্যমে। বাগদানের আংটি প্রদানের এই আচার প্রাচীন রোমেও প্রচলিত ছিলো, ধারণা করা হয় এই আচারের প্রচলনকাল এর থেকেও পুরোনো। বর্তমানে অন্যান্য বেশকিছু আচার তৈরি হয়েছে, যা মূলত গহনা ব্যবসায়ীদের সৃষ্টি। এর মধ্যে আছে বাগদানের পূর্বেই উপহার হিসেবে বিভিন্ন রকম আংটির ব্যবহার।

এর মধ্যে আছে সত্যিকারের সম্পর্ক শুরু হওয়া উপলক্ষে আংটির ব্যবহার, চিরকাল সম্পর্ক টিকিয়ে রাখাকে স্মরণ করে আংটি আদানপ্রদান ইত্যাদি; এমন কী কিছু ক্ষেত্রে প্রথম সন্তান জন্মের পর তা স্মরণ করেও আংটি প্রদান করার সংস্কৃতি তৈরি হয়েছে। এছাড়াও আছে সম্পর্কের অতীত, বর্তমান, ও ভবিষ্যতের স্মরণে প্রদেয় ত্রয়ী আংটি; যা সাধারণত গোল করে কাটা ব্রিলিয়ান্ট-কাট দেওয়া হীরা ব্যবহার করে তৈরি করা হয়।

এই বছর একটি আংটি ১ লাখ ৩৯ হাজার বার সেভ করা হয়েছে। এটি এই বছরের সবচেয়ে জনপ্রিয় একটি আংটি। ১.২২ ক্যারটের ডায়মন্ড বসিয়ে এই আংটি তৈরি করা হয়েছে। সারা সামাজিক মাধ্যম জুড়ে এই আংটি ঘুরে বেড়িয়েছে। কেন মানুষ এই আংটি এত বেশি পছন্দ করছে, তার কোন কারণ বুঝা যায় নি। তবে এই আংটির দাম কত তা জানা যায়নি।