খুব কম সময়ে বাংলা টেলিভিশনের ধারাবাহিক দর্শকদের মনে যায়গা করে নিয়েছে জয়ী সিরিয়ালের জয়ী অর্থাৎ দেবাদ্রিতা বসু। তার এই অভিনয়ের পটুতে কিন্তু এসেছে তার পরিবার থেকেই।

জি বাংলার এই জনপ্রিয় সিরিয়াল কিন্তু মাত্র কয়েক সপ্তাহের মধ্যেই টিআরপি লিস্টের উপরের দিকে যায়গা করে নেয়। ফুটবলকেন্দ্রিক মেগাসিরিয়াল বিষয়টাই একটি ইউএসপি তার উপর রয়েছে ‘ধন্যি মেয়ে’ কিছুটা ফ্লেভার পাওয়া যায়।বিয়ের পরে শ্বশুরবাড়িতে মেয়েদের পেশাগত আইডেন্টিটির প্রশ্নটাও অত্যন্ত প্রাসঙ্গিক। গোটা বিষয়টা অত্যন্ত মুন্সিয়ানার সঙ্গে উপস্থাপন করা হয়েছে চিত্রনাট্য ও সংলাপে। আর সেই চিত্রনাট্যকে প্রাণবন্ত করে তুলছে কলাকুশলীদের দক্ষ অভিনয়।

কিন্তু পার্থসারথি দেবের মতো অভিজ্ঞ অভিনেতার সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করে চলাটা চাট্টিখানি কথা নয়। ডেবিউ ধারাবাহিকে সেই আশ্চর্য কাজটি করে ফেলেছে দেবাদ্রিতা বসু অর্থাৎ ‘জয়ী’। শোনা যায় এখনও ১৮ পার করেনি সে। অথচ অভিনয় দেখে তা বোঝার উপায় নেই দর্শকের। আসলে অভিনয়টা তার রক্তে। দেবাদ্রিতার বাবা সঞ্জয় বসু একজন বহু বছরের থিয়েটার কর্মী। ‘হ য ব র ল’ নাট্যগোষ্ঠীর অন্যতম পুরোধা।

মেয়ের অভিনয় নিয়ে তিনি অত্যন্ত গর্বিত মা শুক্লা বসুও। সম্প্রতি ১৪ ডিসেম্বর ১৯ বছরের বিবাহবার্ষিকী পালন করেছেন দেবাদ্রিতার বাবা-মা। তবে দেবাদ্রিতার পরিবারে আরও একজন সদস্য রয়েছে— তার ছোট বোন। এই সুখী পরিবারের সুখের মুহূর্তের ছবি যে কোনও ধারাবাহিকের পিকচার পারফেক্ট মুহূর্তের চেয়েও অনেক বেশি সুন্দর—