24 Live Bangla News

পেঁয়াজ দিয়ে তৈরি এই ফুল পাকোড়া, দেখুন রেসিপি

চটপট নাস্তা তৈরিতে পেঁয়াজের জুড়ি নেই। পেঁয়াজের চপ কি রিং অথবা পাকোড়া। ঝটপট তৈরি নাস্তা। তবে এগুলো তো আপনারা তৈরি করতে পারেন। আজ পেঁয়াজ দিয়ে তৈরি অন্য একটি রেসিপি সেখাবো আপনাদের। পেঁয়াজের ফুল পাকোড়া বা ব্লুমিং ওনিয়ন। আসুন দেখে নেই কি করে তৈরি করবেন এই ব্লুমিং ওনিয়ন।

উপকরণ: বড় পেঁয়াজ ১ টি, ডিম ১টি, দুধ ১ কাপ, ময়দা ১ কাপ, লবণ স্বাদ মতো, মরিচ গুঁড়া আধা চা চামচ, পাপরিকা এক চা চামচ, কালো গোলমরিচ আধা চা চামচ, শুকনো অরিগানো ৩/১ চা চামচ, জিরা গুঁড়া আধা চা চামচ

প্রণালি:  প্রথমে পেঁয়াজ ভালো করে ধুয়ে মুছে নিন। এরপর পেঁয়াজের মাথার দিকটা একটু নিচু করে কাটতে হবে। তবে খেয়াল রাখতে হবে যেন গোড়ার দিক কেটে না যায়।এবার পেঁয়াজের আবরন ফেলে দিন। তার পর ছুরি দিয়ে পেঁয়াজ উপুড় করে মাথা কাটুন। দেখবেন দেখতে ফুলের মতন লাগছে। এবার সামান্য লবন দিয়ে ডিম ভালোভাবে ফাটিয়ে আলাদা করে রাখুন। 

এবার ময়দা নিয়ে তাতে সব মসলা গুলো গালো ভাবে মিশিয়ে ফেলুন। এবার কাটা পেয়াজটা হাত দিয়ে একটু ছড়িয়ে নিয়ে তাতে ময়দা মেখে নিন। তার পর ডিমের মধ্যে চুবিয়ে নিন। ভালোভাবে মাখানো হলে আবার ময়দা মাখান। পেঁয়াজের ভাজে ভাজে ভালোভাবে ময়দা ঢুকিয়ে নিন। এবার এই পেঁয়াজ গরম তেলে গোল্ডেন ব্রাউন করে ভাজুন। টেবিল টিস্যুতে রেখে অতিরিক্ত তেল ঝড়িয়ে নিন। গরম গরম সসে ডুবিয়ে নিয়ে চেখে দেখুন ‘ব্লুমিং ওনিয়ন’।

Read More Bangla News