24 Live Bangla News

চাইনিজ ভেজিটেবল রান্নার প্রনালী

চাইনিজ সবজির প্রতি সকলেরই আকর্ষন রয়েছে। ফ্রাইড রাইসের সাথে খেতে দারুন লাগে। সাথে যদি ফ্রাইড চিকেন থাকে তাহলে তো কথাই নেই। আজ আমি আপনাদের দেখাবো কি করে সহজে তৈরি করবেন চাইনিজ সবজি। খুব কম উপাদানে বাসায় থাকা সবজি দিয়েই তৈরি করতে পারবেন চাইনিজ সবজি। 

উপকরন - হাড় ছাড়া মুরগীর মাংস ১/২ কেজি, কিউব করা পেয়াজ ১/২ কাপ, মটর শুঁটি ১/২ কাপ, বাঁধাকপি কুচি ১/২ কাপ, কর্ণ ফ্লাওয়ার ২ টেবিল চামচ,পাতলা স্লাইস করা  পেঁপে ১/২ কাপ, পাতলা স্লাইস করা গাজর  ১/২ কাপ, কুচি করা ফুলকপি  ১/২ কাপ, কাঁচা মরিচ ফালি করা  ৫ থেকে ৬ টি, চিচিঙ্গা মোটা কুচি ১/২ কাপ, চালকুমড়ার কুচি ১/২ কাপ, সয়াসস ১/২ টেবিল চামচ, লেবুর রস ২ টেবিল চামচ, গোলমরিচের গুড়া ১/২ চা চামচ, লেমন গ্রাস ৩/৪ টুকরা, রসুন কুচি ১ টেবিল চামচ, লবন স্বাদ মত এবং তেল ৩ টেবিল চামচ।

প্রনালী - প্রথমে হাড় ছাড়া মুরগীর মাংস সেদ্ধ করে উঠিয়ে নিতে হবে। তারপর একটি ফ্রাইং প্যানে সকল সবজি এক সাথে সেদ্ধ করে নিতে হবে। খেয়াল রাখতে হবে যেন যে সবজি দ্রুত সেদ্ধ হয় সেটা যেন পরে দেওয়া হয়। পর্যায়ক্রমে সকল সবজি একে একে দিয়ে দিন। আরেকটি ফ্রাইং প্যানে তেল দিয়ে মুরগীর মাংস ও রসুন কুচি দিয়ে ভাজুন। মাংস ভাজা হয়ে গেলে এগুলো সবজির কড়াইয়ে দিয়ে দিন। এখন একটি বাটিতে কর্ণ ফ্লাওয়ার পানি দিয়ে গুলিয়ে নিতে হবে। এরপর সবজির কড়াইয়ে গোলমরিচের গুড়া, লবন, সয়াসস ও লেবুর রস এবং সব শেষে গুলানো কর্ণ ফ্লাওয়ার দিয়ে নেড়ে নামিয়ে নিন। ব্যাস তৈরি হয়ে গেলো প্রিয় চাইনিজ সবজি।  নামিয়ে সুন্দর পাত্রে গরম গরম পরিবেশন করুন।

Read More Bangla News