শুধু মাত্র সিম ব্যবহার করেই পেতে পারেন আনলিমিটেড ইন্টারনেট ব্যবহারের মতন সুবিধা! হা ঠিক শুনছেন। সিম কার্ড নির্মাতা প্রতিষ্ঠান চ্যাট সিম তাদের সর্বশেষ সংস্করণ চ্যাটসিম ২ অবমুক্ত করেছে গত বৃহস্পতিবার। এটি কোম্পানিটির ২য় প্রজন্মের সিম। এই সিম ব্যবহারে আনলিমিটেড ডাটা সুবিধা পাবেন গ্রাহকরা এমনটাই দাবী নির্মাতা প্রতিষ্ঠানের। এই সিমে চ্যাট, অডিও এবং ভিডিও কল করতে পারবেন গ্রাহকরা। 

এই সিম কার্ড বিশ্বের ১৬৫টি দেশে ব্যবহার করা যাবে। প্রয়োগ করা হয়েছে জিরো কনসেপ্ট। ওয়াইফাই বা রোমিং ছাড়াই  ব্যবহার করা যাবে আনলিমিটেড ইন্টারনেট। তবে সিমটি কিনতে ও ব্যবহারের জন্য গুনতে হবে বাৎসরিক ফি।

চ্যাট সিম ওয়ানে ইন্টারনেট ব্যবহার পর্যন্তই সীমাবদ্ধতা ছিল। ছিলোনা ছবি পাঠানো, ভিডিও পাঠানো এবং ভয়েস কল করার সুবিধা। চ্যাটসিম টুতে এইসব সমস্যার সমাধান করা হয়েছে। এই সিমের দাম ও কোন কোন দেশে ব্যবহার করা যাবে সেটি জানানো হবে আসছে ২৬ ফেব্রুয়ারি। চ্যাট সিম২ ১৬৫টি দেশের ২৫০ টি টেলিকম অপারেটরের সাথে যৌথভাবে কাজ করছে। এই সিম ব্যবহারকারীরা বিনামূল্যে হোয়াটসঅ্যাপ, ফেসবুক ম্যাসেঞ্জার, উইচ্যাট, টেলিগ্রাম, লাইন, হাইকসহ অন্যান্য চ্যাট অ্যাপগুলো ব্যবহার করতে পারবেন। সিমটি আইওএস, এন্ড্রয়েড এবং উইন্ডোজ ফোনে সমর্থন করবে। মাইক্রো, মিনি এবং ন্যানো সিম এই তিনটি আকারে পাওয়া যাবে চ্যাটসিম২।