প্রাচীন বঙ্গের পৌরাণিক কথার ছোঁয়ায় আমাদের রূপকথা, আমাদের ঐতিহ্যকে ধারণ করে অঙ্গ, বঙ্গ আর কলিঙ্গের গল্প নিয়ে সম্পূর্ণ দেশীয় আঙ্গিকে নির্মিত হয়েছে বাংলাদেশের সবচেয়ে ব্যয়বহুল টেলিভিশন মেগা সিয়িাল ‘সাত ভাই চম্পা’।

চ্যানেল আই নির্মিত এই নাটকটি চ্যানেল আইতে প্রচার শুরু হতে যাচ্ছে আজ ৫২ মিনিট দৈর্ঘ্যের প্রথম পর্ব প্রচারের মধ্য দিয়ে। আর ২৮শে ফেব্রুয়ারি থেকে সপ্তাহের প্রতি বুধ, বৃহস্পতি ও শুক্রবার রাত ৮টায় নাটকটি প্রচার হবে এক একটি পর্ব ৩০ মিনিট করে।

বিএফডিসিতে নাটকটির সেট নির্মাণ করতেই খরচ হয়েছে এক কোটি টাকা। প্রায় তিন’শ কলাকুশলী নিয়মিত কাজ করছেন এ নাটকে। নাটকটি পরিচালনা করেছেন রিপন নাগ।

‘সাত ভাই চম্পা’ নাটকের সূচনা সংগীত করেছে চিরকুট। এ নাটকটির গল্প লিখেছেন রিপন নাগ ও নাজাকাত খান। আসিফ আবেদিনের চিত্রগ্রহণে নাটকের শিল্প নির্দেশনা দিয়েছেন চয়ন কুমার দাস।

মেগা ধারাবাহিকটি নিবেদন করেছে ইমামি সেভেন অয়েলস ইন ওয়ান ড্যামেজ কন্ট্রোল হেয়ার অয়েল।

এতে অভিনয় করেছেন আহমেদ শরীফ, অমিত সিনহা, একে আজাদ, শানারেই দেবী শানু, চৈতি, দিলরুবা হোসেন দোয়েল, নাফিসা কামাল ঝুমুর, রেবেকা সুলতানা দীপা, বৃষ্টি, নওশাবা, টাইগার রবি, সুব্রত, শফি মণ্ডল, সুশান্ত পাউল, মানস বন্দ্যোপাধ্যায়, মুনমুন আহমেদসহ আরো অনেকে।