ছবি তুলতে প্রায় সব মানুষই পছন্দ করেন। আর সবাই চান ছবিতে নিজেকে স্লিম এবং আকর্ষণীয় লাগুক। কিন্তু অনেক সময় শুকনো মানুষকেও মোটা দেখায় নিজেরই কারণে। আবার মোটা মানুষরা ছবিতে মোটা দেখায় বলে ছবি তোলা থেকে বিরত থাকেন। আবার অনেকেই এমন আছেন যাদের ছবিতে অনেক বেশি স্লিম দেখায়। মোটা-রোগা কোনও বিষয় নয়, মূল বিষয় হল ক্যামেরার সামনে আপনি কীভাবে পোজ দিচ্ছেন সেটি। কিছু উপায় আছে যেভাবে ছবি তুললে আপনাকে ছবিতে শুকানা দেখাবে।

১। লো অ্যাঙ্গেলে ছবি তুলবেন না
অনেকে হাঁটুর নিচ থেকে ক্যামেরা তাক করে ছবি তুলে থাকেন। এইভাবে ছবি তুললে মোটা লাগার পাশাপাশি আপনাকে অনেক বিশ্রীও লাগবে। এমন পোজে ছবি তোলা থেকে বিরত থাকুন। সবচেয়ে ভাল হয় হাঁটুর কিছুটা উপর থেকে ক্যামেরা পোজ করে ছবি তোলা।

২। ডবল চিন যেন না পড়ে
প্রোফাইল ছবিতে থুতনির নিচে ভাঁজ পড়লে খুব বাজে ছবি দেখায়। সেটা যাতে না হয় সেদিকে খেয়াল রাখবেন। ছবির তোলার সময় ঘাড় কিছুটা প্রসারিত করে কিছুটা হেসে ছবি তুলুন। এতে ছবিতে ডাবল চিন পড়বে না।

৩। একপাশে হয়ে ছবি তলুন
ডান বা বামপাশ যে কোন একপাশ হয়ে ছবি তলুন। কোন পাশে ছবি তলুলে আপনাকে শুকনা দেখায়, সেটি খুঁজে বের করুন। ছবি তোলার সময় সেপাশে পোজ দিয়ে ছবি তলুন।

৪। কোমরে হাত দিয়ে
কোমরে হাত দিয়ে কিছুটা বাঁকা হয়ে ছবি তলুন। এতে হাতের পেশি অনেক শুকনা দেখাবে। আপনি খেয়াল করলে দেখতে পাবেন, অনেক সেলিব্রেটিসরা রেড কার্পেটে হাঁটার সময় এই ভঙ্গিতে ছবিতে পোজ দিয়ে থাকেন।

৫। ব্যাগকে সামনে রাখুন
আপনি যদি খুব বেশি টাইট, বা ভারী কোন পোশাক পরে থাকেন, তবে ছবি তোলার সময় ব্যাগটি সামনের দিকে নিয়ে আসুন। এতে টাইট পোশাক আড়াল হবে।

৬। পেট ভিতরে
যদি ভুড়িও থাকে, তাহলে ছবি তোলার সময় কিছুক্ষণের জন্য ভুড়িটিকে যতটা সম্ভব ঢুকিয়ে রাখার চেষ্টা করুন। এছাড়া ছবি তোলার সময় বুক সামনে ও কাঁধ পিছনে রেখে ছবি তোলার চেষ্টা করুন।

৭। সেলফি বা গ্রুপ ছবি তোলার ক্ষেত্রে
গ্রুপ সেলফি বা গ্রুপ ছবি তোলার সময় সামনে কখনও দাঁড়াবেন না। সামনে বা মাঝখানে ছবি খারাপ আসে।

৮। পা ক্রস করে বসুন
বসে ছবি তোলার ক্ষেত্রে পা ক্রস করে বসে ছবি তলুন। এতে ছবি বেশ ভাল আসবে।

৯। একই রঙের পোশাক পরুন
আপনি যদি ছবিতে শুকনা দেখাতে চান তবে মাথা থেকে পা পর্যন্ত একই রঙের পোশাক পরুন। একই রঙ্গের না হলেও কাছাকাছি রঙের পোশাক পরুন।