উপকরণঃ
চিকেন তৈরীর জন্য: হাড় ছাড়ানো মুরগীর মাংস- আধা কেজি, টক দই- ১ কাপ, ভিনেগার- দুই চা চামচ , আদা বাটা- আধা কাপ ,মরিচের গুড়া- ১ চা চামচ , লবণ আধা চা চামচ ,এলাচ- ২ টা, গোল মরিচ গুড়া- এক চা চামচ , একটি লেবুর রস।
সস তৈরীর জন্য: তাহিনি বা তিলের গুড়া- ১ কাপ , আদা বাটা- আধা কাপ,লেবুর রস- ২ চা চামচ , টক দই- ২ চা চামচ।

পিটা ফিলিং বা পুর তৈরীর জন্য:
স্লাইস করে কাটা শশা, স্লাইস করে কাটা পেঁয়াজ
, সোমাক/ সরিষা বাটা- আধা চা চামচ ,স্লাইস করে কাটা টমেটো, কুচি করা ধনে পাতা- আধা কাপ।

রুটি বানানোর উপকরনঃ
১. ইস্ট ৩ চা চামচ।
২. ১/২ কাপ গরম পানি।
৩. ৩ কাপ ময়দা
৪.লবণ ১/৪ চা চামচ।
৫.১/২ চা চামচ চিনি।
৬.১ কাপ কুসুম গরম পানি।

ইস্ট ১/২ কাপ পানিতে মিশিয়ে এতে চিনি দিয়ে ১০-১৫ মিনিট রেখে দিন। একটি গামলায় ময়দা ও লবন মিশিয়ে এতে ইস্ট ও পানি দিয়ে মিশিয়ে নিন। ভালোভাবে ময়ান দিন। ঘন্টাখানেক অথবা ফুলে দ্বিগুন হয়া পর্যন্ত উষ্ণ স্থানে রেখে দিন।

প্রণালীঃ
মুরগীর মাংস, পিটা ফিলিং এবং সস ছাড়া অন্য সব উপাদান একসাথে মিশিয়ে মেরিনেড করতে রেখে দিন। যদি মিশ্রণটি শুষ্ক মনে হয় তাহলে একটু অলিভ অয়েল যোগ করুন। এবার এর সাথে পাতলা করে কাটা মাংস যোগ করে মাখিয়ে নিন। এটি ভাল করে ঢেকে ফ্রিজে প্রায় ৮ ঘন্টা রেখে দিন। একটা বড় সসপ্যান এ মাঝারি তাপে প্রায় ৪৫ মিনিট মুরগীর মাংস সহ মিশ্রনটি কষিয়ে নিন। সবধান থাকতে হবে যেন মাংস খুব বেশি শুষ্ক না হয়ে যায়। এর জন্য রান্নার সময় কয়েক চামচ পানি যোগ করুন। কষানো শেষ হয়ে গেলে তা নামিয়ে রেখে মাংস গুলো ছুরি দিয়ে আরো ছোট টুকরো করে নিতে পারেন। এবার সসের সব উপাদান একত্রে ভাল করে মিশিয়ে সস তৈরী করে রেখে দিন। পেয়াজ, টমেটো, শশার সাথে সোমাক বা সরিষা বাঁটা নিন। একটি বোলে এগুলো ভাল করে মেশান। এটা পিটা ফিলিং হিসাবে ব্যবহারের জন্য রেখে দিন।
মূল প্রণালী : গোলানো আটা দিয়ে রুটি বেলে তাওয়ায় সেকে নিন।সেঁকার সময় ঢেকে দিবেন।অথবা রুটি বেলে নিয়ে প্রিহিটে ওভেনে ১৮০ ডিগ্রি সে. ১৫ মিনিট বেক করে নিন। ভেতরে পরিমাণ মতো কষানো মুরগীর মাংস দিয়ে পূর্ণ করুন। পিটা ফিলিং এবং সস যোগ করুন। এবার রুটি দিয়ে একটা রোল তৈরী করুন। একটি টিস্যু পেপার বা ফয়েল পেপার দিয়ে মুড়িয়ে ফেলুন। ব্যাস তৈরী হয়ে গেল সুস্বাদু চিকেন শর্মা রোল। সুন্দর করে সাজিয়ে গরম গরম পরিবেশন করুন সবার জন্য।