যোগ গুরু রামদেব বাবাকে চেনেন নিশ্চয়ই। ঘরে ঘরে তাঁর যোগাসন বাঁচিয়ে রেখেছে অনেক মানুষকেই। তাঁর যোগাসন নাকি মারন রোগ ক্যান্সারকেও হার মানায়। তাঁর যোগ সাধনা এবং সাধারণের সুস্থ থাকার সহজ উপায়ের দাওয়াই আজ পরিচিত তিনি দেশ থেকে বিদেশে। সময়ের সঙ্গে সঙ্গে সেবা এবং ব্যবসা, দুটির সংমিশ্রণে নিজেকে প্রতিষ্ঠা করা সেই ব্যক্তিকে নিয়েই সোমবার 12 ফেব্রুয়ারি থেকে ডিসকভারি জিত চ্যানেলে শুরু হচ্ছে হিন্দি ধারাবাহিক ‘স্বামী রামদেব, এক সংঘর্ষ।’ সোম থেকে শুক্র রাত সাড়ে আটটায় হবে সিরিয়ালটি।

পতঞ্জলি যোগপীঠের প্রতিষ্ঠতা রামদেব গোড়ার দিকে বাবা রামদেব বলেই বেশি পরিচিত ছিলেন। কিন্তু যোগ প্রতিষ্ঠানে তিনি যোগগুরু স্বামীজি। তার থেকেই স্বামী রামদেব। সিরিয়ালে রামদেব বাবার ছোটবেলার চরিত্রে কে অভিনয় করছে নমন জৈন। আর পূর্ণ বয়ষ্ক রামদেবের ভূমিকায় ক্রান্তি প্রকাশ।

প্রথমে ঠিক হয়েছিল এক ঘণ্টার একটি টিভি শো তৈরি করবে ডিসকভারি জিত। কিন্তু রামদেবের সঙ্গে কথা বলে, তাঁর সম্পর্কে তথ্য সংগ্রহ করতে গিয়ে দেখা যায়, এত স্বল্প সময়ের পরিসরে রামদেবকে ধরা যায় না। ডিসকভারি কমিউনিকেশন ইন্ডিয়ার দক্ষিণ এশিয়ার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট করণ বাজাজ তাই তাঁর ক্রিয়েটিভ টিমকে বলেন, এক ঘণ্টা নয়, রামদেবকে নিয়ে সিরিয়াল হোক। সেই মতো অজয় দেবগণ ফিল্মস অ্যান্ড ওয়াটারগেট প্রোডাকশনের প্রযোজনায় সোম থেকে শুক্র এই সিরিয়াল চলবে 85 পর্ব। যেখানে রামদেবের ছোটবেলা থেকে আজকের যোগগুরু হয়ে ওঠার প্রতিটি পর্বে থাকবে টানটান চিত্রনাট্যের বুনন।

এখন পর্যন্ত ফেসবুক আর ইউটিউবে স্রেফ ট্রেলারেই এই সিরিয়াল হিট করেছে আড়াই কোটির বেশি দর্শক।