কাল ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের তারিখকে সামনে রেখে আজ ৭ ফেব্রুয়ারি বুধবার সংবাদ সম্মেলন ডেকেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বিকাল ৫টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন হবে।


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানিয়েছেন। ঠিক কী বিষয়ে এ সংবাদ সম্মেলন ডাকা হয়েছে তা জানা যায়নি।

তবে ধারণা করা হচ্ছে, আগামীকাল ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা ও একে কেন্দ্র করে দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়েই সংবাদ সম্মেলনে কথা বলবেন খালেদা জিয়া।

এ রায়কে কেন্দ্র করে মঙ্গলবার দুপুরের পর থেকেই রাজধানীজুড়ে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। যানবাহন ও যাত্রীদের তল্লাশি করা হচ্ছে।

পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, রায় ঘোষণাকে কেন্দ্র করে যেকোনও ধরনের বিশৃঙ্খলা ও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে। যেকোনও মূল্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন আইজিপি জাবেদ পাটোয়ারী।

ক্ষমতাসীন দলের নেতারাও সারাদিন বিভিন্ন বক্তব্য দিয়েছেন। রায়ের দিন রাজধানীতে সভা সমাবেশ মিছিল নিষিদ্ধ করেছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বিএনপি নেতা রিজভী দাবি করেছেন, রায় সরকার লিখে দিয়েছে। এর প্রস্তুতি হিসেবেই পুলিশ এমন নির্দেশনা জারি করেছে। ওই রায়কে কেন্দ্র করে বিএনপির কেন্দ্রীয় ও সারাদেশের বিভিন্ন পর্যায়ের এক হাজারেরও বেশি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেন তিনি।