উপকরণঃ ডাবলি ছোলা ১ কেজি, কাঁচামরিচ কুচি ১০-১২টি, সামান্য হলুদ গুড়া ,আলু ৩/৪ টি , পেঁয়াজ কুচি পরিমাণমতো, বেকিং পাউডার ১ চা চামচ, শসা পরিমাণমতো, গাজর পরিমাণমতো, ধনেপাতা পরিমাণমতো, সেদ্ধ ডিম ৩ টি টুকরা করে কাটা, পাপর ভাজা অথবা ফুচকা ইচ্ছেমতো , লবণ ও বিট লবণ পরিমাণমতো। চটপটির মসলার জন্যঃ জিরা, ধনে, লালমরিচ, দারুচিনি, লং, জায়ফল (সামান্য) এবং গোলমরিচ শুকনা খোলায় ভেজে গুঁড়া করে নিতে হবে। আমি বাজারের কেনা চটপটি মশলা ইউজ করতেই বেশি পছন্দ করি ,আপনিও চাইলে কিনে নিতে পারেন মশলা বানানোর ঝামেলা করার চেয়ে।

প্রণালীঃ ডাবলি ছোলা আগের রাতে ভিজিয়ে রেখে ধুয়ে হলুদ এবং লবন দিয়ে সেদ্ধ করুন ।সেদ্ধ হতে সময় নিলে অল্প পরিমানে বেকিং সোডা মিশিয়ে দিন। তারাতারি সেদ্ধ হয়ে যাবে। আলু এবং ডিম একসাথে আলাদাভাবে সেদ্ধ করে ছোট ছোট করে কেটে নিন, পেঁয়াজ, কাঁচামরিচ, শসা, ধনেপাতা কুচি করে কেটে রাখুন। তেঁতুলের চাট তৈরির প্রণালীঃ তেঁতুলের ক্বাথ ২ কাপ, চিনি হাফ কাপ মিশিয়ে জ্বাল দিন। চিনি মিশে গেলে জিরা, ধনে, লালমরিচ ভাজা গুঁড়া মিশিয়ে জ্বাল দিয়ে নামিয়ে নিন। ( বাজারের কেনা মশলা ইউজ করলে জিরা ,ধনে এবং মরিচ গুড়া না দিয়ে ১ চামচ পেকেট এর চটপটি মশলা দিয়ে মিশিয়ে নেবেন )

পাপড় তৈরির প্রণালী : আটার সাথে সয়াবিন তেল ভালোভাবে মিশিয়ে নিন ,এতে সামান্য খাবার সোডা ,লবন এবং ঠান্ডা পানি দিয়ে মিশিয়ে ভেজা কাপড় দিয়ে ঢেকে রেখে দিন ২ ঘন্টার মতো,আগের রাতে মেখে রেখে দিলে আরো ভালো ফুলবে। তারপর পাতলা করে রুটি বানিয়ে ডুবু তেলে ভেজে তুলুন ,সবগুলু ভাজার পর একটি বড় চামচ দিয়ে চাপ দিয়ে দিয়ে ভেঙ্গে রাখুন। 

পরিবেশন প্রণালীঃ একটি প্লেটে পরিমাণমতো ডাবলি ছোলা, আলু, চটপটির মসলা, পেঁয়াজ, কাঁচামরিচ, তেঁতুলের চাট, বিট লবণ দিয়ে মিশিয়ে দিন। এবার ওপরে শসা, গাজর, ধনেপাতা কুচি ছড়িয়ে তার ওপর ডিম টুকরা এবং পাপড় টুকরো দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।